সাতক্ষীরা সদরের দুই বিলের জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন

ক্রাইসবার্তা রিপোটঃ   সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী ইউনিয়নের ডিঙ্গেরালী ও চাতরার বিলের স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় ইউনিয়নের বাগডাঙ্গী তিন রাস্তার মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সেবা সংসদ, বাবুলিয়া সাতক্ষীরার সভাপতি মোঃ কাওছার আলী।

সেবা সংসদ, বাবুলিয়া সাতক্ষীরার আয়োজনে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু। বিশেষ অতিথি ছিলেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সাধারণ সম্পাদক ও ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এড. মোস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, আগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালী। এছাড়া বক্তব্য রাখেন, সাংবাদিক রঘু নাথ খাঁ, এস এম রজব আলী, মাওঃ আব্দুল মান্নান, মোঃ শওকত আলী, মেম্বর শামছুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরার শহরের গাঁ ঘেষা আগরদাঁড়ী ইউনিয়নের বালিয়াডাঙ্গা-বকচরা সংলগ্ন ডিঙ্গেরালী ও চাতরার বিলে প্রায় ৩ হাজার একর কৃষি জমি স্থায়ী জলাবদ্ধতারা কবলে পড়ে আছে। স্থায়ী জলাবদ্ধতার কারণে কৃষকরা ফসল ফলাতে পারছেন না। এতে করে অত্র এলাকার দেড় হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটির মূল কারণ মানবসৃষ্ট জলবাদ্ধতা এবং অপরিকল্পিত মৎস্য ঘের। অত্র বিলের ঘের ব্যবসায়ীরা পানি নিষ্কাশনের কোন পথ না রেখেই অনেকটা প্রভাব খাটিয়ে ঘের ব্যবসা চালিয়ে যাচ্ছে। এই শীতের মৌসুমে এসেও এখানকার মানুষের জলাবদ্ধতার কবলে পড়তে হচ্ছে। অত্র এলাকার দেড় হাজার মানুষের রুটি রুজির কথা চিন্তা করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করে চাষাবাদের যোগ্য করার দাবি জানান। এছাড়া বক্তারা অবিলম্বে উক্ত বিলের পানি নিষ্কাশনের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।