ফেব্রুয়ারি ৯, ২০২০
যুব বিশ্বকাপ ফাইনাল চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রাইমবার্তা রিপোটঃ
যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। ভারতকে তিন উইকেটে হারিয়ে পচেফস্ট্রুমে শিরোপা উৎসবে মাতে যুাবারা।
বৃষ্টি আইনে ৩০ বলে বাংলাদেশের টার্গেট দাড়ায় ৭ রান। সুশান্তের করা করা ৪৬তম ওভারে চার মেরে জয়কে হাতের মুঠোয় আনেন রাকিবুল। পরের ওভারের প্রথম বলেই বাংলাদেশকে শিরোপা পাইয়েদেন রাকিবুল। ৪৩ রানে অপরাজিত থেকে শিরোপা জিততে সহায়তা করেন অধিনায়ক আকবর আলী।
বিশ্বকাপ জিততে বাংলাদেশের দরকার ছিল ১৭৮। ভারতের বিপক্ষে সে লক্ষ্যে ব্যাট করতে নেমে আত্মবিশ্বাসী শুরু করেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন।
রবি বিষ্ণুর করা নবম ওভারে ছক্কা হাকিয়ে দলীয় রান ৫০ রান পার করেন তামিম। ওই ওভারে আবারে ছক্কা হাকাতে গিয়ে কাটা পরেন এই ওপেনার। দলীয় ৬২ রানে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মাহামুদুল হাসান জয়কে বোল্ড করেন বিষ্ণ্রু। জয়কে হারিয়ে কিছুটা চাপে পরে বাংলাদেশ। এরপর তৌহিদ হৃদয়কেও ফেরান এই লেগ স্পিনার। ৬২ রানে তিন উইকেট হারিয়ে চাপে পরে বাংলাদেশ। ৬৫ রানে শামীমকে বিদায় করেন এই ভারতীয় লেগ স্পিনার। বিষ্ণুতেই বিনা উইকেটে ৫০ থেকে ৪ উইকেটে ৬৫ রানে পরিনত হয় বাংলাদেশ। ৮৫ রানে শামীমকে হারায় যুবারা। সেখান থেকে অভিষেক দাসকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর ১০০ পার করেন অধিনায়ক আকবর আলী। এরপরই ধৈর্য্যহারা হয়েযান অভিষেক। স্লিপে জীবন পাওয়ার পরের বলেই বাউন্ডারি মারতে গিয়ে শট স্কয়ার লেগে ক্যাচ দিয়ে বিদায়নেন এই অলরাউন্ডার। অষ্টম উইকেটে রাকিবুলের সঙ্গে দলকে টানতে থাকেন অধিনায়ক রাকিবুল। বৃষ্টি নামার আগ পর্যন্ত ২০ রানে জুটি গড়েন এরা।

সপ্তম উইকেটে আকবরের সঙ্গে জুটি বাধেন ব্যাথ্যা পেয়ে বাইরে যাওয়া পারভেজ হোসেন ইমন। অধিনায়ক আকবর আলীর সঙ্গে দারুন খেলছিলেন ইমন। এই দু’জনের ব্যাটে আবারো আশার সঞ্চার হয় টাইগার শিবিরে। আশা যাগিয়ে হঠাৎ জসওয়ালের বলে অযথা শট খেলতে গিয়ে আউট হন ৪৬ রান করে।

এর আগে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭৭ রানে গুটিয়ে যায় চার বারের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৮৮ রান করেন যশস্বি জসওয়াল। ধীরে ধীরে সেঞ্চুরির দিকে এগুতে থাকা জসওয়াল ফেরান শরিফুল। বাংলাদেশের অভিষেক দাস তিনটি শরিফুল, রকিবুল দুটি করে উইকেট দখল করেন।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চারবারের শিরোপাধারী ভারত। বর্তমান চ্যাম্পিয়নও তারা। তবে দুর্দান্ত ফর্মে আছে যুবা টাইগাররাও। প্রথমবার বৈশিক আসর থেকে শিরোপা নিয়ে দেশে ফিরতে চায় আকবর আলীর দল।
বাংলাদেশ সময় দুপুর ২টায় ফাইনাল শুরু হয় ফাইনাল।

আবহাওয়ার পূর্বাভাসে আজ রোববার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে পচেফস্ট্রুমে। আগামীকাল সোমবার রিজার্ভ ডেতেও আছে বৃষ্টির সম্ভাবনা। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বৃষ্টিতে যদি দু’দিনই ভেসে যায় তাহলে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, অভিষেক দাস, আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক), রাকিবুল হাসান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

ভারত অনূর্ধ্ব-১৯ একাদশ: যশস্বি জসওয়াল, দিব্বংশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুয়েল (উইকেটরক্ষক), প্রিয়াম গার্গ (অধিনায়ক), সিদ্ধেশ বীর, অথর্ব আঙ্কোলেকার, রবি বিষ্ণু, শ্বাশ্বত রাওয়াত, কার্তিক ত্যাগী ও আকাশ সিং।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com