সালাম না দেয়ায় রাতভর নির্যাতন: বাকৃবির ৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার

ক্রাইমবার্তা রিপোটঃ  সালাম না দেয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনায় জড়িত ছাত্রলীগের তিন নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটির এক সভায় এ শাস্তি প্রদান করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- শহীদ জামাল হোসেন হল ছাত্রলীগের সহসভাপতি আবদুল্লাহ হিশ শাফি, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাহাদত হোসেন শাওন এবং পাঠাগার সম্পাদক মো. রাহাত হোসেন। বহিষ্কৃত আবদুল্লাহ হিশ শাফি ও শাহাদত হোসেন ভেটেরিনারি অনুষদ এবং মো. রাহাত হোসেন কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী।

জানা যায়, গত বছরের ৫ আগস্ট দিবাগত রাতে শহীদ জামাল হোসেন হলের সভাপতিকে সালাম না দেয়ার অভিযোগে মাকসুদুল হল ইমু নামে প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করা হয়। এ সময় হলের কক্ষে আটকে রেখে স্টাম্প দিয়ে মারধর করে ওই ছাত্রলীগ নেতারা। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, তদন্ত কমিটির সুপারিশে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হয়েছে। অন্যায় করে কেউই ছাড় পাবে না। ভবিষ্যতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।