মার্চ ৯, ২০২০
করোনা: বাংলাদেশসহ ১৪ দেশ থেকে কাতারে প্রবেশে নিষেধাজ্ঞা

ক্রাইমবার্তা রিপোটঃ   করোনা আক্রান্ত বাংলাদেশ সহ ১৪টি দেশ থেকে কাতারে প্রবেশে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এই নির্দেশ আজ সোমবার থেকে কার্যকর হচ্ছে। দেশগুলো হলো বাংলাদেশ, চীন, মিশর, ভারত, ইরান, ইরাক, লেবানন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, সিরিয়া ও থাইল্যান্ড। কাতারে গভর্নমেন্ট কমিউনিকেশন্স অফিস (জিসিও) রোববার জানিয়েছে, কাতার এয়ারওয়েজের ইতালি যাওয়া ও ইতালি থেকে ফেরত আসা সাময়িক বন্ধের পাশাপাশি এসব দেশের জনগণের কাতার যাওয়া সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন গালফ টাইমস। বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। এ বিষয়ে কাতারের জিসিও থেকে রোববার বিবৃতি দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, করোনা ভাইরাস ছড়িয়ে পড়া সীমাবদ্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ হিসেবে এসব ব্যবস্থা নিয়েছে কাতার।

এতে আরো বলা হয়েছে, আক্রান্ত ওইসব দেশের যে কারো, বিশেষ করে অন-অ্যারাইভাল ভিসা, যারা কাতারে বসবাসের অনুমতি পেয়েছেন অথবা কাজ করার অনুমতি পেয়েছেন তারাসহ অস্থায়ী ভিজিটরদের ক্ষেত্রেও এই সিদ্ধান্ত কার্যকর হবে। এ সময়ে কাতারের সব নাগরিক ও অধিবাসীকে অত্যাবশ্যকীয় সফর বাদে সব রকম সফর এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়েছে, জাতীয় স্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষ ও আন্তর্জাতিক সংগঠনগুলোর সর্বশেষ গাইডলাইন অনুযায়ী এই পূর্ব সতর্কতার আপডেট করা হতে পারে। এর উদ্দেশ্য কাতারে বসবাসকারী সবার নিরাপত্তা নিশ্চিত করা।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com