বেতনের দাবীতে সাতক্ষীরায় ক্রিকেটার সাকিব আল হাসানের কাকড়া হ্যাচারিতে শ্রমিক বিক্ষোভ

ক্রাইমর্বাতা রিপোট: শ্যামনগর:  বেতনের দাবীতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন অ্যাগ্রো ফার্ম লিমিটেড নামের কাকড়া হ্যাচারির শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। গত চার মাস ধরে বেতন না পেয়ে বাধ্য হয়ে তারা বিক্ষোভে নেমেছেন বলে জানান শ্রমিকরা। তবে আদৌ বেতন বকেয়ার বিষয়টি সাকিব আল হাসান অবগত কি না সে বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। এমনকি ফার্মে অবস্থানরত প্রজেক্টের তত্বাবধায়ক সগীর হোসেন পাভেলও কারো সাথে কথা বলছেন না। শ্রমিকদের একটি সূত্র জানান, সগীর হোসেন পাভেল একজন সাবেক ক্রিকেটার এবং সাকিব আল হাসানের ঘনিষ্ট বন্ধু। প্রজেক্ট তিনিই দেখাশুনা করেন এবং যাবতীয় অর্থ প্রদান করেছেন সাকিব আল হাসান। সূত্রটি আরো জানান, চারমাস আগে সাকিব আল হাসান এই ফার্মে এসেছিলেন। কিন্তু ফর্মের আয় ব্যয়ের কোন হিসাব দেখাতে পারেননি তার বন্ধু পাভেল। একারণে রাগারাগি করে চলে যান সাকিব। এরপর থেকেই ফর্মের শ্রমিকদের বেতন বন্ধ রয়েছে।
এদিকে একাধিকবার সময় নিয়েও বেতন না দেওয়ায় সোমবার সকালে আন্দোলনে শুরু করেন দুই শতাধিক শ্রমিক। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম আন্দোলনরত শ্রমিকদের হটিয়ে দেয়।
সাকিব আল হাসাসের হ্যাচারির শ্রমিক মহিদুল ইসলাম জানান, গত চার মাস যাবত তাদের কোনো বেতন দেয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় তারা দিন কাটাচ্ছে বলে জানান। বাড়িতে তাদের খাবার নেই।
নারী শ্রমিক মনোয়ারা জানান, অসহায় হয়েই সাকিবের কাকড়া ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন বন্ধ। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার নেই। না খেয়ে দিন কাটাচ্ছে তার ছেলে-মেয়েরা।
শ্রমিক রহিমা বেগম জানান, অভাবের তাড়নায় তার হ্যাচারিতে কাজ করি। অথচ তাদের ঠিকমতো বেতন না দেয়ায় তারা খুবই কষ্টে আছে।
স্থানীয় বুড়িগোয়ালীনি ইউনিয়নের ইউপি সদস্য কামরুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। ফার্ম কর্তৃপক্ষ বিক্ষোভরত শ্রমিকদের আগামী ৩০ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ করবেন বলে জানিয়েছেন।
তবে, সাকিব আল হাসানের কাকড়া ফার্ম প্রজেক্টের তত্বাবধায়ক সগীর হোসেন পাভেলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি তার ফোনকল রিসিভ করেননি। অপরদিকে ক্রিকেটার সাকিব আল হাসানের সাথেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।