করোনা ভাইরাস মোকাবিলায় যুদ্ধে মানব কল্যাণে আমরা

শেখ সাইফুল ইসলাম কবির.বাগেরহাট:বাগেরহাটের মোরেলগঞ্জে করোনা ভাইরাস মোকাবিলায় যুদ্ধে মানব কল্যাণে আমরা ।সবাই যখন আতঙ্কিত হয়ে নিরাপদ আশ্রয় খুঁজতে এ শহর থেকে ও গ্রামে ছুটতে ব্যস্ত, তখন এক দল তরুণ মানব কল্যাণে আমরা ব্যস্ত শহর এবং গ্রাম নিরাপদ রাখতে তারাও ছুটছে। তবে আপনার আমার জীবন যাত্রা যেনো নিরাপদ হয়, যেন নিরাপদ থাকে আপনার সহযাত্রী, প্রতিবেশী, পরিবার। করোনা থেকে শহর নগর নিরাপদ রাখতে রাত-দিন ছুটে চলছে মানব কল্যাণে আমরা ।
সারা বিশ আজ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জর্জরিত। এই ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কৃত না হওয়ায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা সবাইকে ঘরে বা হোম কোয়ারেন্টাইনে থাকার পরমার্শ জানিয়েছেন। করোনা মোকাবেলায় দেশ গড়ার দীক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে এই তরুণেরা।করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে । স্বেচ্ছাসেবীরা বলছেন, আমরা এখন গণপরিবহন, মসজিদ অথ্যাৎ যেখানে গণজমায়েত সেখানে গিয়ে গিয়ে সচেতন করছি। করোনা সক্রামণ ঠেকাতে আমাদের এ উদ্যোগ বাড়ি বাড়ি গিয়ে বোঝানো।
মোরেলগঞ্জ পৌরসভার সুযোগ্য মেয়র এস এম মনিরুল হক তালুকদারের নির্দেশ মোতাবেক পৌরসভার ভিতরে ঢাকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম থেকে আসা বহিরাগতদের তালিকা ধরে বাড়িতে বাড়িতে গিয়ে তাদেরকে লকডাউন করে লাল পতাকা উত্তোল করা হয়েছে। তার নির্দেশ মোতাবেক লকডাউন দানকৃত বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে এবং পৌরসভার পক্ষ হতে তাদের সার্বক্ষণিক খোঁজখবর নেওয়া ।

এদিকে যখন ব্যস্ত গ্রামটি আতঙ্কে প্রায় স্তব্ধ, তখন দুরন্ত একদল তরুণ। বাজারে যখন করোনার জীবাণুনাশকের সংকট , তখন তারা বাড়ি বাড়ি গিয়ে ব্যস্ত কীভাবে মানসম্পন্ন হ্যান্ড স্যানিটাইজার মানুষের কাছে পৌঁছানো যায় সে প্রচেষ্টায়।

মানব কল্যাণে আমরা এ তরুণদের কাজে মানুষ আতঙ্কিত না হয়ে সেচ্ছাসেবকের ভূমিকায় নিজের পাশাপাশি পরিবেশ রক্ষায় এগিয়ে আসবে। সেই সঙ্গে চারপাশ নিয়মিত পরিষ্কারের কাজটি করতে হবে সরকারি-বেসরকারি, বাণিজ্যিক, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও-এমনই প্রত্যাশা তাদের।StayHome: করোনা থেকে বাঁচতে বাড়িতে থাকুন।মানব কল্যাণে আমরা সংগঠনের প্রতিটি কর্মীকে যারা নিজেদের জীবনকে বাজি রেখে এ কার্যক্রম পরিচালনা করেছেন , এছাড়াও অন্তরের অন্তস্থল থেকে গভীর শ্রদ্ধা ও অবিরাম ভালোবাসা পৌরসভার সুযোগ্য মেয়র অ্যাডভোকেট মনিরুল হক তালুকদার সাহেব কে। তার এ সাধারণ মানুষের জন্য ভালোবাসা দেখে সত্যিই শ্রদ্ধা দিন দিন বহুগুণে বেড়ে যাচ্ছে , অবিরাম ভালোবাসা প্রিয় অভিভাবক মোরেলগঞ্জের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।