তালায় রাস্তায় ধানের চারা রোপণ: : রাস্তা মেরামতের দাবী

হাদিউজ্জামান:  ক্রাইমবার্তা রিপোট:(পাটকেলঘাটা)  ধানদিয়ায় রাস্তার বেহালদশা’র প্রতিবাদে রাস্তায় ধান রোপণ করে প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী।

রবিবার সাড়ে ১১টার দিকে উপজেলার ধানদিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আলিপুরের এলাকাবাসী এ প্রতিবাদ জানাই।

প্রতিবাদে অংশ গ্রহণকারী স্থানীয় এলাকাবাসী শরিফুল, মোঃ রশিদ আসাদুল্লাহ ও আল আমিন বলেন , ধানদিয়া ইউনিয়নের মৌলভীবাজার ও নগরঘাটা ইউনিয়নের পোড়ার বাজার হতে আলিপুর রাস্তাটি বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ কাচা রাস্তাটি দিয়ে আলিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩’শ শিক্ষাথীরাসহ গ্রামের সকল লোকজন নানা ভোগান্তির মধ্যে দিয়ে চলাচল করছে। বর্ষার সময় ভ্যান, অটো ভ্যান, মোটর সাইকেল চলাচল করতে পারে না। রাস্তাটি চলাচলের অনুপযোগী, প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা, বাড়ছে জনসাধারণ ও স্কুল কলেজ শিক্ষার্থীদের দুর্ভোগ। বিগত ২০ বছরের মধ্যে একদিন কর্মসূচির লোক দিয়ে কিছু মাটি ফেলেছে বলেও জানান তারা।

সংস্কারের অভাবে রাস্তাটি এখন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে ওঠেছে। কিন্তু দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটির বেহাল দশা যার কোন প্রতিকার নেই বললেই চলে। বর্ষাকাল আসতে না আসতেই পুরোপুরি নর্দমার জমায় প্রয়োজনীয় সাংসারিক ও অসুস্থ হয়ে পড়া গর্ভবতী মা- থেকে শুরু করে সব ধরনের রোগী আনা নেয়া সহ হেটে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এই রাস্তা। ফলে এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে ধানদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ওই রাস্তাসহ আমার ইউনিয়নের অনেক রাস্তার খুবই বাঁজে অবস্থা। খারাপ রাস্তাগুলোর টেন্ডার হওয়ার কথা ছিলো কিন্তু করোনা ভাইরাসের কারণে পিছিয়ে গেছে।তা নাহলে এটা রাস্তা এতোদিন ঠিক হয়ে যেত।তবে এই রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবো।

Check Also

প্রতাপনগ ইউপি চেয়ারম্যান জাকিরের বিরুদ্ধে মহালুটপাটের অভিযোগ

আশাশুনি প্রতিনিধি:   সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে বইয়ের পাতা ছিঁড়ে বয়স্ক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *