নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান শীর্ষক প্রশিক্ষণ শুরু

সাতক্ষীরায় ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার তৃতীয় ব্যাচ (তিন দিনব্যাপী) শুরু হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন নারী আন্দোলন সংগঠক রেখা সাহা।
তৃতীয় ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককাসের সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান। বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও দ্য এটিটরস্ এর সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, দৈনিক পত্রদূতের বার্তা সম্পাদক এসএম শহীদুল ইসলাম, দৈনিক তথ্য ও নিউজ বাংলার সাতক্ষীরা প্রতিনিধি সৈয়দ রফিকুল ইসলাম শাওন, বাংলা টিবিউনের আসাদুজ্জামান, বাংলাভিশনের আসাদুজ্জামান, চ্যানেল নাইনের কৃষ্ণমোহন ব্যানার্জী, কালের কন্ঠের মোশাররফ হোসেন, লোক সমাজের শেখ মাসুদ হোসেন, আব্দুর রহমান, মুহাঃ জিল্লুর রহমান, আশিকুর রহমান আশিক, উন্নয়ন কর্মী মরিয়ম মান্নান, রাবেয়া সুলতানা রোজ, নেলী আফরিনসহ ২৫জন বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধি। প্রশিক্ষণ কর্মশালায় সহযোগিতা করেন নিউজ নেটওয়ার্ক কর্মকর্তা মুসলিমা আক্তার মৌ।
১২ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা গত ১০ সেপ্টেম্বর শুরু হয়। পৃথক ৪টি ব্যাচে ভাগ করা হয়েছে। ৩দিন ব্যাপী প্রতিটি ব্যাচে ২৫ জন করে (১২দিনে, সর্বমোট ১০০ জন) প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করবে। প্রশিক্ষণার্থীদের মধ্যে রয়েছেন স্থানীয়-আঞ্চলিক-জাতীয় পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, উন্নয়নকর্মী, ইমাম, পুরোহিত, সমাজকর্মী ও মানবাধিকারকর্মী।

Check Also

কলারোয়ায় মাদকা সন্ধেহে আটক ২৬ জনের মধ্যে ১৫ জনের দেহে মাদক পজেটিভ

কলারোয়া প্রতিনিধিঃ  বুধবার ২৩/০৯/২০২০ ইং তারিখ পুলিশ সুপার, সাতক্ষীরা, জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *