উন্নয়ন তখন পরিপূর্ণ হয়, যখন এলাকার মানুষ সহযোগিতা করে: জনপ্রশাসন সচিব হারুন

রুহুল কুদ্দুস, আশাশুনি: জনপ্রশাসন সচিব এসএম ইউছুফ হারুন বলেছেন, সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক মৌলভী আব্দুল লতিফ আজ আর আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার নামে প্রতিষ্ঠিত ‘মৌলভী আব্দুল লতিফ কলেজের নাম কিয়ামত পর্যন্ত থাকবে।

 

আশাশুনির নিভৃত পল্লীতে মনোরম পরিবেশে গড়ে ওঠা কলেজটি এলাকার শিক্ষা বিস্তারে মাইল ফলক হয়ে এগিয়ে যাক সেটাই আমাদের সকলের প্রত্যাশা।

তিনি আরও বলেন, আম্পানের আঘাত ও করোনার আক্রমনের পর প্রধানমন্ত্রী আমাকে সাতক্ষীরা জেলার দায়িত্ব দিয়েছেন। আমি সাতক্ষীরার মানুষ হয়ে সাতক্ষীরাতে দায়িত্ব পাওয়ায় এখানকার সার্বিক সমস্যা সম্পর্কে অবগত হয়ে উন্নয়ন ও প্রয়োজনীয় কাজ করা চেষ্টা করছি। প্রতাপনগরের ভাঙন কবলিত এলাকা দেখেছি। কিছু ছোট খাট ভাঙনের নির্মাণ কাজ স্থানীয় ও পাউবোর উদ্যোগে করা হয়েছে। বড় ভাঙনগুলোর দায়িত্ব সেনাবাহিনীর উপর দেওয়া হয়েছিল। কিন্তু তারা সময় চেয়েছেন। এডিবির অর্থ দিয়ে নির্মাণ কাজ সম্ভব নয়। এজন্য বড় আকারের বাজেট করে উপকূলীয় এলাকার টেকসই বেড়িবাঁধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সাতক্ষীরা থেকে পটুয়াখালী পর্যন্ত টেকসই নির্মাণ কাজের জন্য সাড়ে চার হাজার কোটি টাকার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। আশাশুনি উপজেলার গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজে বন্যা আশ্রয়ন কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

জনপ্রশাসন সচিব আরও বলেন, করোনার কারণে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়নি। তার পরও সরকার দেশের সকল এলাকার উন্নয়নে সমান তালে কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময় সাতক্ষীরা জেলা সমিতির পক্ষ থেকে ও প্রবাসীদের সহায়তায় আমরা ২৪ লক্ষ টাকা ব্যয়ে ৪টি ক্যানোলা সাতক্ষীরায় এনেছি। এখানে কোন পিসিআর ম্যাশিন ছিলনা, দেশে আসা দু’টি পিসিআর মেশিনের একটি আমরা সাতক্ষীরা মেডিকেল কলেজে দিয়েছি। এলাকার উন্নয়ন তখন পরিপূর্ণ হবে, যখন এলাকার মানুষ সহযোগিতা করে। কলেজের ৩ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয় বরাদ্দে নির্মাণাধীন তিনতলা ভবনের কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, ভবনের কাজ শতভাগ আদায় করে নেবেন, এজন্য আপনাদেরকে নিশ্চিত করতে হবে যে, কোন চাঁদাবাজী হবেনা। আলোচনা শেষে মৌলভী আব্দুল লতিফ কলেজে বন্যা প্রবন ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ভবন নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন প্রধান অতিথি জনপ্রশাসন সচিব এসএম ইউছুফ হারুন।

 

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ মোহসিন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, এডিশনাল এসপি শেখ ইয়াছিন আলি, বন্যা প্রবন ও নদী ভাঙন এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ইউসুফ আলী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কশিনার (ভূমি) শাহিন সুলতানা, ওসি গোলাম কবির, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহানারা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, শেখ মিরাজ আলি, সমাজ সেবক অহিদুল ইসলাম মোল্যা, খাজরার প্যানেল চেয়ারম্যান জালাল উদ্দিন প্রমুখ।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।