আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করায় সাতক্ষীরায় ৯ জনের জেল-জরিমানা

সাতক্ষীরার যুগ্ম-জেলা ও দায়রা জজ প্রথম আদালতের দেওয়া অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ অমান্য করায় শহরের পলাশপোলের ভূমিদস্যু নামে পরিচিত মৃত অহেদ আলী শাহজীর ছেলে আবুল কাশেম শাহজী ও ফজর আলীর ছেলে আব্দুর রহমান ওরফে বাবুসহ ৯ জনকে ২ মাসের সশ্রম সিভিল জেল এবং প্রত্যেকে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার যুগ্ম-জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোঃ মোখলেছুর রহমান ওই আদেশ দেন। সাজাপ্রাপ্ত অন্যান্য বিবাদীরা হলেন, পলাশপোল গ্রামের ওয়ারেশ হোসেন, আব্দুস সাত্তার মোড়ল, এখতিয়ার হোসেন খান চেীধুরী ছোট্টু, শওকাত আলী, আবু জাফর, সিরাজুল ইসলাম ও সামসুন নাহার।

মামলার বিবরণে জানা যায়, সাতক্ষীরা পৌরসভার অধীন পলাশপোল মৌজার এস, এ ৯৮২, হাল ডিপি খতিয়ান নং ৩৬৩৫, এস এ দাগ নং ১১১৮৫, হাল বি এস দাগ নং ১৫৬৭১ এ ৩৮.৯০ শতকের মধ্যে মোট ৭৮ শতক জমিতে (জজ কোর্টের পশ্চিম পাশে অবস্থিত) বিবাদী পক্ষ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য প্রথম পক্ষ শহরের কামাল নগর গ্রামের তমেজ উদ্দীন সরদার ও তার দুই পুত্র হবিবর রহমান এবং মুজিবর রহমান বাদী হয়ে গত ২৯/৪/১৯ তারিখে বিবাদীদের বিরুদ্ধে দেং ৭৩/১৯ নম্বর চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা করেন।

উক্ত মামলা চলাকালীন বিবাদী পক্ষ যাতে জোর পূর্বক নালিশী জমিতে প্রবেশ করে গৃহ নির্মাণ করতে না পারে এবং বাদী পক্ষের ভোগ-দখলে বাঁধা সৃষ্টি করতে না পারে সেজন্য ৫/৫/১৯ তারিখে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করেন এবং আদালত সেটি মঞ্জুর করেন। কিন্তু বিবাদী পক্ষ উক্ত অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে গত ১৪/০৬/১৯ তারিখে নালিশী জমিতে প্রবেশ করে জবর দখলের চেষ্টা করে।

ফলে বাদী পক্ষ বিবাদী পক্ষ কতৃক আদালত অবমাননার অভিযোগে শাস্তির প্রাথনা করে একটি মামলা দায়ের করেন। আদালত উক্ত মামলায় সোমবার ওই আদেশ দেন।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।