ঝাউডাঙ্গায় ড্রেন লাইন বন্ধ হয়ে ময়লা পানিতে তলিয়ে আছে ২০ পরিবারের চলাচলের পথ

আজহারুল: ঝাউডাঙ্গা
সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজারের পেঁয়াজ-রসুন-আলুর পাইকারী আড়ৎয়ের রাস্তা ও ২০ পরিবারের যাতায়াতের একমাত্র পথের এ বেহাল অবস্থা। তলিয়ে থাকা ড্রেনের ময়লা পানি ও দুর্গন্ধ আবর্জনা মিশে রাস্তায় চলাচলের অনুপযোগী হলেও সেদিকে নজর নেই বাজার কমিটির। সেখানে মশার উপদ্রব তো আছেই। অনেকেই মশাবাহিত নানা রোগেও আক্রান্ত হচ্ছেন। বিভিন্ন দফতরে একাধিকবার অভিযোগ করেও কোনও প্রতিকার পাচ্ছেন না ব্যবসায়ী ও ভুক্তভোগী পরিবারগুলো।
সোমবার সরেজমিনে ঘুরে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, মাসের পর মাস রাস্তার এ অবস্থা। পথিমধ্যে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি চলাচলের পথ দখল করে ও পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ করে ইট রাখায় রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পাশে থাকা কয়েকটি হোটেল পাকঘরের ময়লা আবর্জনা যুক্ত পানি ড্রেনে ফেলায় সেখানে দুর্গন্ধ ও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে পেঁয়াজ-রসুন-আলু পাইকারি আড়ৎদার ও ভিতরে থাকা ২০ পরিবারের চলাচলের একমাত্র সড়ক এটি। মাসের পর মাস ড্রেন লাইন বন্ধ হয়ে ময়লা পানিতে তলিয়ে আছে সড়ক। ময়লা ও দুর্গন্ধময় পানি পাড়িয়ে পরিবারগুলোর চলাচলে অনেক অসুবিধা হচ্ছে। কিছু কতিপয় ব্যক্তি প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে পারে না।
এ বিষয়ে ঝাউডাঙ্গা ইউনিয়নের আ’লীগের সভাপতি রমজান আলী বিশ্বাস জানান, কতিপয় ব্যক্তি চলাচলের রাস্তায় দীর্ঘদিন যাবত ইট সারিবদ্ধ করে রাখার কারণে এ সমস্যাটা সৃষ্টি হয়েছে। এদিকে, ঝাউডাঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে জানান। বিষয়টি জেলা প্রশাসকের দৃষ্টি আর্কষণ করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
Please follow and like us:

Check Also

আশাশুনিতে ইসতেসকার নামাজ আদায়

আশাশুনি প্রতিনিধি।। আশাশুনিতে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আল্লাহর রহমতের বৃষ্টি প্রার্থনার নামাজ ইসতেসকার নামাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।