ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করতে রাজি নন পেন্স

গত সপ্তাহে ক্যাপিটল হিলে দাঙ্গার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার আহ্বান প্রত্যাখ্যান করেছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। হাউজ অভ রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসিকে লেখা এক চিঠিতে তিনি ট্রাম্পের ক্ষমতাচ্যুতির বিরোধিতা করছেন বলে জানান।

চিঠিতে তিনি লিখেন, এ ধরনের পদক্ষেপে আমাদের জাতির বড় কোনো স্বার্থ আছে বলে আমি মনে করি না। এটা আমাদের সংবিধানের সাথেও সঙ্গতিপূর্ণ নয়। ২৫তম সংশোধনীর দাবিতে হাউজ কক্ষে চলমান ভোটের মধ্যে এ বিষয়ে তার মতামত জানান ট্রাম্প প্রশাসনের এ নেতা।

যে সব পদক্ষেপে বিভক্তি বাড়বে ও আরো উত্তেজনা তৈরি হবে সেসব থেকে সরে আসার জন্য ন্যান্সি পেলোসি ও কংগ্রেসের সকল সদস্যকে আহ্বান জানান পেন্স।

৬ জানুয়ারি একদল ট্রাম্প সমর্থক কংগ্রেসে তাণ্ডব চালায়। এ ঘটনায় পাঁচজন নিহত হন। বিরোধীরা এ ঘটনার মদদদাতা হিসেবে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করছেন।

এর আগে হাউজের ডেমোক্র্যাট সদস্যরা বলেছিলেন, যদি পেন্স কোনো পদক্ষেপ না নেয়, বুধবার তারা বিদায়ী প্রেসিডেন্টের অভিশংসনের ব্যাপারে ভোট অনুষ্ঠানের দিকে এগিয়ে যাবেন।
সূত্র : আনাদোলু এজেন্সি

Check Also

মোমেনকে ফিরতি চিঠি দ্রুত প্রত্যাবাসন শুরু করতে অঙ্গীকারবদ্ধ মিয়ানমার

মিয়ানমারের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী কাইয়া টিন জানিয়েছেন ২০১৭ সালে দু’দেশের মধ্যে সম্পাদিত চুক্তির ভিত্তিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *