ডিজে পার্টির আড্ডায় এরা কারা

নাছির উদ্দিন শোয়েব : করোনা মহামারির মধ্যেও কিশোর-তরুণদের দমিয়ে রাখতে পারছেন না বিত্তশালীদের পরিবার। বিশেষ করে সমাজের অভিজাত শ্রেণীর সন্তানদের নিয়ে চিন্তিত অভিভাবকরা। সন্তানরা কোথায় যাচ্ছে, কী করছে, বাবা-মা জানে না। পড়াশোনা বা কোচিংয়ে যাওয়ার নামে ঘরের বাইরে ক্লাব-বারে গিয়ে রাতভর আড্ডা জমাচ্ছে। ডিজে পার্টিতে গিয়ে রঙিন দুনিয়ায় মেতে ওঠছে। মাদকের ঘোরে বুদ হয়ে অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে অভিভাবকদের চোখের আড়ালেই।

রাজধানীর পাঁচতারকা হোটেলগুলোতে প্রতিদিনই বসে ডিজে পার্টি। এক শ্রেণীর ধনাঢ্য ব্যক্তির উঠতি বয়সী ছেলে-মেয়েরা এখানে গিয়ে উন্মাতাল নাচ-গান আর মদ-বিয়ারের সঙ্গে একাকার হয়ে যান। প্রায়ই এসব পার্টি ঘিরে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। তবে এখন পাঁচতারা হোটেল ছাড়াও ডিজে পার্টি বসছে। বেসরাকরি বিশ্ববিদ্যালয়, ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থী ও বখে যাওয়া-কিশোররা-তরুনরা রাজধানীর বিভিন্ন এরলাকায় ফ্ল্যাটে ডিজে পরিচালনা করছে। এখানে প্রতিরাতে বসে উত্তাল নাচ, মাদকের আসর। রাতভর চলা ওই পার্টি। ওই পার্টি ভেন্যুতে হরহামেশাই পাওয়া যাচ্ছে দেশি-বিদেশি মদ ও বিয়ার। ডিজে বা ডিস্ক জকি- বিশ্বের অনেক দেশেরই আমোদপ্রিয় মানুষের কাছে বেশ পরিচিত। দেশে একটা সময় পুরুষদের মধ্যে কাজটি সীমাবদ্ধ থাকলেও কয়েক বছর ধরে এর প্রতি আগ্রহ তৈরি হয়েছে মেয়েদেরও। বিভিন্ন পার্টিতে গানের মিক্সিং করে তার তালে তালে অতিথিদের মাতানোর কাজটি করেন একজন ডিজে। লাউড স্পিকারে গান বাজছে।
সম্প্রতি রাজধানীতে মদ পানের পর অস্বাভাবিকভাবে মারা যায় ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাধুরী ও তার বন্ধু আরাফাত। এ ঘটনায় মামলা হলে আলোচনায় চলে আসেন ফারজানা জামান নেহা ওরফে ডিজে নেহা। এ ঘটনায় ও ছাত্রীর বান্ধবী ফারজানা জামান নেহাকে গ্রেফতার করে পুলিশ। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে বড়লোকের সন্তানদের এনে মদপান আর নাচানাচি ছিল নেহার পেশা। নেহা প্রতি রাতেই মদের পার্টির আয়োজন করতেন। বিভিন্ন রেস্টুরেন্ট ও ক্লাবে ডিজে পার্টির আয়োজন করে সেখানে বিত্তশালীর সন্তানদের নিয়ে আসতেন। সেখানে মদ খেয়ে নানা পোশাকে নাচানাচি আর তাদের সঙ্গে বন্ধুত্ব করে টাকা হাতানোই ছিল তার প্রধান উদ্দেশ্য।
পুলিশ জানায়, সাম্প্রতিক এসব ঘটনায় জড়িত ছেলে-মেয়েদের পরিবারে তাদের বাবা-মায়ের সঙ্গে সম্পর্কের অসামঞ্জস্য রয়েছে। বিশ্ববিদ্যালয়ছাত্রী মাধুরী নিহতের ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ দেখতে পেয়েছে, হয় বাবার সঙ্গে মায়ের মনোমালিন্য অথবা বাবা-মায়ের সঙ্গে ছেলে-মেয়ের মিল নেই। অথবা তারা বাবা-মায়ের কথা শুনছে না বা অবাধ্য সন্তান। তারা বাবা-মায়ের অবাধ্য হয়ে সারা রাত বাইরে থাকে। ফলে আমাদের সমাজে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে। এখন থেকে ডিজে পার্টি বা মদের পার্টির প্রতি কড়া নজরদারির ওপর গুরুত্ব দেয়ার কথা জানায় পুলিশ। এ ছাড়া অবৈধ মাদক ব্যবসায়ী বা যারা লাইসেন্সের বাইরে মদ বিক্রি করে তাদের প্রতিও খেয়াল রাখতে হবে। ছেলে-মেয়েরা সারারাত কোথায় ঘোরে, ড্রিংক করে বাসায় ফেরে কি না-সেদিকে বাবা-মাকে নজর রাখতে বলেছে পুলিশ।  তা না হলে সমাজে এই ধরনের মৃত্যু বা অপরাধ রোধ করা কঠিন হবে।
এদিকে রিমান্ডে পুলিশের কাছে দেওয়া নেহার বক্তব্য থেকে বেরিয়ে আসছে এসব চাঞ্চল্যকর তথ্য। গত শুক্রবার ভোররাতে রাজধানীর আজিমপুরের একটি বাসা থেকে নেহাকে গ্রেপ্তারের পর ঢাকা মহানগর হাকিম আদালতে তোলা হয়। তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ডে আবেদন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ২৮ জানুয়ারি বিকালে পূর্বপরিকল্পনা অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওই ছাত্রী তার বয়ফ্রেন্ড মর্তুজা রায়হান চৌধুরীসহ পাঁচজন উত্তরার ‘ব্যাম্বু শ্যুটস’ রেস্টুরেন্টে যান এবং মদপান করেন। রেস্টুরেন্টে অবস্থানের সময় ওই ছাত্রী অসুস্থতা বোধ করেন। পরে তাকে নিয়ে আসা হয় মোহাম্মদপুরের মোহাম্মাদীয়া হোমস লিমিটেডের তিন তলার একটি ফ্ল্যাট। পরদিন বন্ধুর বাসায় থাকাকালে ওই অসুস্থ ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন তার বয়ফ্রেন্ড মর্তুজা রায়হান। এতে আরও অসুস্থতা বোধ করলে গভীর রাতে তাকে প্রথমে নেওয়া হয় কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে। সেখানে লাইফ সাপোর্টের ব্যবস্থা না থাকায় নেয়া হয় ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে। পরে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জানুয়ারি দুপুরে মৃত্যু হয় ওই শিক্ষার্থীর।
এ ব্যাপারে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন অর রশিদ বলেন, অতিরিক্ত মদ্যপানে বিশ্ববিদালয়ের ছাত্র এবং ছাত্রী মারা যাওয়ার ঘটনার তদন্ত করতে গিয়ে আমরা দেখলাম, রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে এই ধরনের পার্টি প্রায়ই হয়ে থাকে। বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর ঘটনায় উল্লেখ্যযোগ্য আসামি ওই ছাত্রীর বান্ধবী ফারজানা জামান নেহা প্রতি রাতে এই ধরনের পার্টির আয়োজন করতেন। তার মূল কাজ ছিল বিভিন্ন জায়গা, রেস্টুরেন্ট, ক্লাবে আগেই থেকে বুকিং দিয়ে পার্টির আয়োজন করা। পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ওই পার্টিতে সমাজের বিত্তশালীর ছেলে-মেয়েরা, যারা সারারাত ঘুরে বেড়ায়, এমন ছেলেদের তারা সংগ্রহ করতেন। রাতের এই পার্টিতে বাইরে থেকে মদ সরবরাহ করত একজন। মদ খেয়ে নাচানাচি করতেন নেহা ও তার আমন্ত্রিত ছেলে-মেয়েরা। নেহারা সেখানে বিভিন্ন পোশাকে নাচানাচি করতেন জানিয়ে ডিসি হারুন অর রশিদ বলেন, নেহার মতো যারা মধ্যবিত্ত বা নিম্ন-মধ্যবিত্ত ঘরের মেয়ে, তারা প্রতিরাতে বিভিন্ন পোশাক পরে পার্টিতে নাচতেন। তাদের কাজ ছিল ডিজে পার্টিতে বড়লোক বা বিত্তশালীদের এনে তাদের সঙ্গে বন্ধুত্ব করা। এই বন্ধুত্বের সুযোগের তাদের কাছ থেকে টাকা নিতেন। এর বাইরে তাদের কোনো ইনকাম সোর্স নেই। ডিসি হারুন অর রশিদ বলেন, এসব পার্টির পিছনে কাজ করে এক ধরনের অসাধু মাদক ব্যবসায়ী, যাদের কোনো মদের লাইসেন্স নেই। আবার কিছু রেস্টুরেন্ট ব্যবসায়ী রয়েছে, যাদের ওখানে বসে মদ খাবার অনুমতি না থাকলেও তারা এসব করে থাকেন। উত্তরার ‘ব্যাম্বু শ্যুটস’ রেস্টুরেন্টে মদপানের অনুমতি ছিল না।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।