professional background images hd-1

সাতক্ষীরায় মাহফিলে প্রধান বক্তাকে মারপিটের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটিঃ সভাপতি পদ থেকে ইস্তফা

  আবু সাইদ বিশ্বাসঃ ক্রাইমবাতা রিপোটঃ 
গত ১৩ ফেব্রুয়ারী ক্রাইমবাতা নিউজ পোটালে একটি সংবাদ প্রকাশ হয়। মুহূতের মধ্যে সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পর টিভি,পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হতে থাকে। ঘুরে বসে প্রশাসন।
 বক্তা হিসেবে একজনের নামে ব্যানার লিফলেট করে ওয়াজ মাহফিলের প্রচার করা হলেও অন্যজনকে দিয়ে বক্তব্য দেওয়ানোর ঘটনায় সাতক্ষীরায় তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। স্থানীয়দের অভিযোগ ওই ইসলামী জলসা আয়োজনের কোন অনুমোদনও নেয়া হয়নি।

ঘটনাকে প্রতারণা আখ্যা দিয়ে আয়োজক প্রতিষ্ঠানের সভাপতি পদ থেকে ইস্তফার ঘোষণা দিয়েছেন। আর জেলা প্রশাসক বলছেন, ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

১২ ফেব্রুয়ারী সাতক্ষীরা সদরের বালিথা গ্রামে একটি ওয়াজ মাহফিলের ঘটনা। মূল বক্তা হিসেবে প্রচার করা হয়েছিল একজনের কথা, কিন্তু দেখা গেল বক্তব্য রাখছেন অন্য ব্যক্তি।  এ নিয়ে ঘটনার সুত্রাপাত।

সাতক্ষীরা ফিংড়ী ইউনিয়নের চেয়ারম্যান শামসুর রহমান জানান, কোরান তেলোয়াত না করে, কোন আয়াত পাঠ না করে ওয়াজ করা শুরু করলো তখন বুঝতে পারলাম যে উনাকেতো কোন বক্তা বলে মনে হচ্ছে না।

পরিবর্তিত বক্তাকে নকল আখ্যা দিয়ে গণপিটুনি দিয়ে বেরও করে দেয়া হয় মাহফিল থেকে।

মাহফিলের আয়োজক নারী কবিরাজ সালেহা খাতুন বেদুন।  তিনি আবুল ফারহা সিদ্দিকীয়া হাফিজিয়া এতিম খানা ও ফুরফুরা দাওয়া খানার  প্রতিষ্ঠাতা।  তার বিরুদ্ধে স্থানীয়দের রয়েছে বিস্তর অভিযোগ।

তবে ইসলামী জলসার আয়োজক নারী সালেহা খাতুন বেদুন বলছেন ভিন্ন কথা।

তিনি বলেন, আমি যখন বক্তাদের দাওয়াত দেই তখন তাদের কাছে জিজ্ঞাসা করেছিলাম যে আমার একজন শুভাকাঙ্খি আছে তাকে স্টেজে আনা সম্ভব কিনা! তাকে অথিতি বানানো সম্ভব কি না! তখন কোন বক্তার দ্বিমত ছিল না।

প্রতিষ্ঠানটিতে অল্পকিছু ছাত্র হাফিজি পড়ে বলে জানালেন প্রতিষ্ঠানের সভাপতি এই আওয়ামী লীগ নেতা। তবে এখন আর সভাপতির দায়িত্বে থাকবেন না বলে জানান তিনি।

ঘটনা খতিয়ে দেখতে কমিটি গঠনের কথা জানালেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

তিনি জানান,  জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করবো। যারা এটি দেখবে যে প্রকৃত অর্থে এই কাজটি কেন হলো? কিভাবে হলো? এবং এর পিছনে আসলে কারণ কি?

ইসলামী জলসার নামে আর যেন এমন প্রতারণা না হয় সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবী এলাকাবাসী।

ঘটনার সম্পূণ ভিডিও দেখতে ক্লিক করুন

kopotakkho24    ভাল লাগলে আমাদের চ্যানেল subscribes  করবেন

Check Also

কে সঠিক : নূরুল হুদা, না মাহবুব তালুকদার?

ড. বদিউল আলম মজুমদার : ‘জাতীয় ভোটার দিবস’ উপলক্ষ্যে ২ মার্চ ২০২১ আয়োজিত আলোচনা অনুষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।