অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন সাতক্ষীরার শেখ ইউসুফ হারুন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নতুন নির্বাহী চেয়ারম্যান হিসেবে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুনকে নিয়োগ দিয়েছে সরকার।

তাকে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক এই পদে নিয়োগ দিয়ে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আগামী ৫ জুলাই শেষ হচ্ছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের দায়িত্বে থাকার সময় গত ১৪ মে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান শেখ ইউসুফ হারুন। এখন তার অবসরোত্তর ছুটি এবং এ সংশ্নিষ্ট সুবিধা স্থগিতের শর্তে তিনি বেজার চেয়ারম্যান হিসেব নিয়োগ পেয়েছেন। আগামী ৬ জুলাই বা যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর শেখ ইউসুফ হারুনকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিবের পদ থেকে বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছিল। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক হিসেবে তিন বছরেরও বেশি সময় কাজ করেন। তিনি ঢাকা ও গোপালগঞ্জের জেলা প্রশাসক ছিলেন। এ ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগসহ মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন তিনি। তাঁর জন্মস্থান সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাপুরে।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।