চৌগাছার বিশিষ্ট আলেম মাওলানা ইদরিস আলীর মৃত্যুবার্ষিকী আজ

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ
যশোরের চৌগাছার বিশিষ্ট আলেম সিংহঝুলি আলিম মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা ইদরিস আলীর মৃত্যুবার্ষিকী আজ বুধবার। ২০০৪ সালের ২৪ জুন তিনি ইন্তেকাল করেন।
তিনি মহেশপুরের শংকরহুদা-বাথানগাছি মাধ্যমিক বিদ্যালয়ের ইসলামিয়াত বিষয়ে শিক্ষকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন এরপর চৌগাছার সিংহঝুলি আলিম মাদরাসার প্রতিষ্ঠাতা সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। চৌগাছার সর্বজন শ্রদ্ধেয় আলেম হিসেবেও তিনি সুখ্যাতি অর্জন করেন।
ছাত্র জীবনে তিনি মাদরাসা ছাত্রদের সংগঠন জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। চৌগাছা এলাহি বক্স হাফেজিয়া মাদরাসা, চৌগাছা পাবলিক লাইব্রেরিসহ চৌগাছার অসংখ্য সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের তিনি প্রতষ্ঠাতার সাথে তিনি ওতপ্রোত ভাবে জড়িত ছিলেন।
চৌগাছা শহরের নাজ লাইব্রেরির কর্ণধর এই আলেম সে সময়ে চৌগাছার অর্ধশতাধিক স্কুল ও মাদরাসা প্রতিষ্ঠার সময়ে বিভিন্ন সহযোগিতা দিয়ে স্মরণীয় হয়ে আছেন। তিনি চৌগাছার সাংবাদিক আজিজুর রহমানের পিতা।
মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করে প্রতি বছর দোয়া মাহফিলের আয়োজন হলেও এবছর অতিমারি করোনা ভাইরাসের কারনে অনুষ্ঠান করা হচ্ছে না বলে মালয়েশিয়ায় পিএইচডি গবেষণারত মরহুমের ছেলে হামিদুর রহমান ও ইসলামী ব্যাংক চৌগাছা শাখার কর্মকর্তা শামসুর রহমান জানিয়ে তারা মরহুমের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।
Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।