অভয়নগরের ভৈরব সেতুর অধিকাংশ লাইট বন্ধ : বেড়েই চলেছে দূর্ঘটনা ছিনতাই চুরি

ইউনিয়ন প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলাধীন নওয়াপাড়া ভৈরব নদীর উপর অবস্থিত ভৈরব সেতু। সেতুর লাইট অধিকাংশ বন্ধ থাকতে দেখা যায়, ফলে প্রায়ই রাতে দূর্ঘটনা, ছিনতাই, চুরি ঘটে চলেছে বলে এলাকাবাসীর অভিযোগ। জানা গেছে, অভয়নগরের ভৈরব নদের পাড়ে অবস্থিত শিল্প বন্দর নওয়াপাড়া একটি বড় মোকাম। এ বন্দরে সার, কয়লা, পাথর, গম, বালি, বিটুমিন, ফ্লাইওয়াস, খৈল, ভূষিসহ অন্যান্য আমদানি ও রপ্তানি হয়ে থাকে। এখানে বিভিন্ন দেশ, ও বিদেশ থেকে ব্যবসায়ীরা ব্যবসা করতে আসে। কার্গো, বার্জ, ছোট বড় জাহাজ এই নদী দিয়ে বিভিন্ন মালামাল আমদানি ও রপ্তানি করা হয়। ব্যবসায় আরো উন্নতির লক্ষ্যে এই নদীর উপর ৯০ কোটি টাকা খরচে নির্মিত হয় ভৈরব সেতু। যেখানে যশোর, খুলনা, নড়াইল, সাতক্ষীরা, এলাকার মানুষ সহজে মালামাল ক্রয় ও বিক্রয় করতে পারে। কিন্তু সেতুটির ব্যবস্থাপনা কয়েক দিন ঠিক থাকলেও এখন সেতুর অধিকাংশ লাইট বন্ধ থাকতে দেখা যায়। এর প্রেক্ষিতে প্রায়ই রাতে দূর্ঘটনা,ছিনতাই, চুরি ঘটেই চলেছে । রাতে আলো জ্বলেনা তাই পথচারীদের ভোগান্তিও চরমে। ছোট-খাট দুর্ঘটনা ঘটেই চলেছে।

গত ১৮/০৭/২০২১ রবিবার রাতে সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুটিতে যে লাইটপোস্ট আছে তাতে আলো জ্বলছেনা। পথচারীরা অনেক কষ্টে যাতায়াত করছে। গাড়িগুলো তাদের হেডলাইটের আলোতে চললেও সাধারণ পায়ে হাটা পথচারীরা পড়েন অন্ধকারের বিপাকে। ভূক্ত ভোগীরা কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করছে। এসময় কথা হয় পথচারী উপজেলার দেয়াপাড়া গ্রামের বাসিন্দা সিরাজ হোসেনের সাথে তিনি জানান, সন্ধ্যার পর এই ব্রীজ দিয়ে যাতায়াত করতে অনেক কষ্ট হয়। মশরহাঠি গ্রামের বাসিন্দা রাসেল হোসেন বলেন, রাতে লাইট না জ্বলার কারণে প্রায় দূর্ঘটনার শিকার হন পথচারীরা। এ ব্যপারে ব্রীজের ফোরম্যান শামছুর রহমান বলেন, এলাকায় কিছু চক্র আছে, তারা এই লাইটের তার কেটে নিয়ে চলে যায়। সেই তার পূণরায় না লাগানো পর্যন্ত লাইট জ্বলে না। বিশেষ করে সেতুর পূর্ব দিকের লাইটগুলোর বেশির ভাগই বন্ধ থাকে। তিনি আরো বলেন, কয়েকবার চোরদের আটক করে, থানায় অভিযোগ করেছি। তার পর ও চুরি থামছে না। তবে দ্রুত এ সমস্যার সমাধান হবে বলে আশা করছি। উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম জানান , এ ব্যপারে যশোর জেলার এক্সচেঞ্জ স্যারের সাথে কথা বলেন। যশোর এক্সচেঞ্জ অফিসারের মুঠোফোনে কল করলে তিনি রিসিভ করেননি। আশু এই আলো না জ্বললে অপরাধ প্রবনতা থামবে না এবং এলাকাবাসীর দুর্ভোগ কমবে না।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।