কাঠগড়ায় ফোনালাপ, প্রদীপকে সতর্ক করলো আদালত

আদালতের কাঠগড়ায় বসে ফোনালাপের ঘটনায় আসামি প্রদীপকে সতর্ক করেছেন আদালত। একই সাথে ঘটনার সময়ে কাঠগড়ার সামনে দায়িত্বে থাকা চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার করা পুলিশ সদস্যদের মধ্যে আছেন এসটিআই শাহাব উদ্দিন এবং তিন কনস্টেবল। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় বাদীর সাক্ষ্য গ্রহণের সময় কাঠগড়ায় থাকা অবস্থায় ফোনে কথা বলার ঘটনায় আসামি ওসি প্রদীপকে সতর্ক করেছে আদালত।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে বুধবার সিনহা হত্যা মামলার তৃতীয় দিনের সাক্ষ্য গ্রহণের সময় তাকে সতর্ক করা হয়। একই সাথে ঘটনার সময়ে কাঠগড়ার সামনে দায়িত্বে থাকা চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান এই তথ্যগুলো নিশ্চিত করেছেন। প্রত্যাহার করা পুলিশ সদস্যদের মধ্যে আছেন এসটিআই শাহাব উদ্দিন এবং তিন কনস্টেবল।

এর আগে মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হয় আদালতের কাঠগড়ায় বসে মোবাইল ফোনে কথা বলা অবস্থায় প্রদীপের একটি ছবি। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সোমবার সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। সাক্ষ্য গ্রহণের প্রথম দিনে কাঠগড়ায় ছিলেন প্রদীপসহ মামলার ১৫ জন আসামি।

প্রদীপের পরনে ছিল কালো রঙের জামা। ভাইরাল ছবিতে যে ব্যক্তিকে কথা বলতে দেখা যাচ্ছে, তার পরনেও ছিল কালো জামা।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলেও ওই ছবি প্রচার করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, কাঠগড়ার ভেতরে হাঁটুর ওপর ভর দিয়ে বসে আছেন এক ব্যক্তি। হাতে থাকা মোবাইল ফোনে কারো সাথে তিনি কথা বলছেন। তার মাথায় চুল কম। তাকে ঘিরে কয়েকজন দাঁড়িয়ে আছেন।

মঙ্গলবার সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিন প্রদীপ আদালতে আসেন গোলাপি রঙের জামা পরে। এ সময় তাকে ঘিরে রাখেন পুলিশ সদস্যরা।

নাম প্রকাশ না করা শর্তে একজন প্রত্যক্ষদর্শী বলেন, কাঠগড়ায় মোবাইল ফোনে প্রদীপই কথা বলেন। বেশ লম্বা সময় তাকে ফোনে ব্যস্ত থাকতে দেয়া যায়। তিনি কয়েকজনের সঙ্গে কথা বলে থাকতে পারেন। কথা বলার জন্য ফোনটি প্রদীপকে দেন এক পুলিশ সদস্য।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম গণমাধ্যমকে বলেন, মোবাইল ফোনে কথা বলার ওই ছবিটি আজকের নয়। তবে সাক্ষ্য গ্রহণের প্রথম দিনের (সোমবারের) হতে পারে। কে বা কারা এই ছবি তুলেছেন, তা পরিষ্কার নয়। ফোনে প্রদীপ কার সঙ্গে কথা বলেছেন, তা বের করা জরুরি।

বিচার বিভাগীয় বাতায়নের দেয়া আদালতের আচরণবিধির কথা উল্লেখ করে ফরিদুল আলম বলেন, আদালত চলাকালে বিচারসংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া বাইরের লোকজনের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। এমনকি গণমাধ্যমকর্মীরাও আদালতে ভেতরে থাকার সুযোগ পাচ্ছেন না। সেখানে মোবাইল বন্ধ রাখার নির্দেশনাও রয়েছে।

Please follow and like us:

Check Also

বাংলাদেশ ব্যাংকের কাছে বেনজীর আহমেদের সম্পদের তথ্য চাইল দুদক

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।