অভয়নগরে মোটর সাইকেল চোরচক্র সক্রিয়

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলাসহ পার্শবর্তী খুলনা জেলার ফুলতলা, নড়াইলের লোহাগড়া, যশোর সদর, কেশবপুর ও মনিরামপুর উপজেলার বিভিন্ন এলাকায় মোটর সাইকেল চোরচক্রের সদস্যরা সক্রিয় রয়েছে।
এ কারনে দিনদিন বেড়েই চলেছে মোটর সাইকেল চুরির ঘটনা। মুহুর্তের মধ্যেই যেন চুরি করে নিয়ে যাচ্ছে মোটর সাইকেল- এ সকল অভিযোগ করেছেন ভুক্তভোগী ও এলাকার সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক ব্যাক্তিত্ব, চিকিৎসক, ব্যবসায়ী, সাংবাদিক, চাকুরীজীবি, ধনী- মধ্যবিত্ত, বিয়ে বা শোক সন্তপ্ত পরিবার এমনকি ওয়াজ মাহফিলের মাঠ থেকেও চুরি হচ্ছে মোটর সাইকেল।

মোটর সাইকেল চুরি থেকে যেন সাধারণ মানুষ কেউই চোর চক্রের চুরির হাত থেকে বাদ পড়ছেনা। বিগত ৬ মাসে উপজেলাসহ আশপাশ এলাকার প্রায় ৩০টি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। চলিশিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জাকির হোসেনের ছোট ভাইয়ের ১টি মোটর সাইকেল পায়রা বাজার থেকে চুরি হয়, নওয়াপাড়া বাজারের ব্যবসায়ী মিলন মোল্যার পিতার জানাযা নামাজ শেষে পায়রা গ্রামের উৎপল মন্ডলের মোটর সাইকেল, তরিকুল ইসলামের মোটর সাইকেল, সার্জিক্যাল ক্লিনিকপাড়া এলাকার বাসিন্দা যুবলীগনেতা মারুফ শেখের মোটর সাইকেলটি চুরি হয়ে যায়। এছাড়া মশিয়াহাটি গ্রামের বাসিন্দা শিক্ষক মধুসূদন রায়ের মোটর সাইকেলটি, মশরহাটি গ্রামের ভাঙ্গাগেট এলাকার চাকুরীজীবী মোর্শেদ আলমের মোটর সাইকেলসহ প্রায় ২০/৩০টি মোটর সাইকেল চুরির ঘটনা জানা গেছে।

তবে এর মধ্যে ২/১টি চুরিকৃত মোটরসাইকেল ফেরত পাওয়ার খবর জানা গেছে তার মধ্যে উল্লেখযোগ্য ধোপাদী গ্রামের মনিরুল ইসলাম মোল্যা। চুরিকৃত তার মোটরসাইকেলটি কোটচাঁদপুর থানা পুলিশ তার নিকট হস্তান্তর করেন। এদিকে প্রতিনিয়ত মোটরসাইকেল চুরির ঘটনায় মোটর সাইকেল ব্যবহারকারীরা রীতিমতো আকঙ্কিত হয়ে পড়েছে। আর যাদের মোটর সাইকেল চুরি হয়েছে ওই সব ভুক্তভোগীরা ২/৩দিন খোঁজাখুজি করে সখের মোটর সাইকেলের কোন খোঁজ না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেই ক্ষ্যান্ত হচ্ছেন।

এ বিষয়ে সম্প্রতি এক নিকট আত্মীয়ের জানাযায় গিয়ে তরিকুল ইসলাম নামের এক চাকুরীজীবীর সখের মোটরসাইকেল চুরি করে নিয়ে যায়। অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করেও ব্যর্থ চুরি ঠেকাতে।

এ ব্যাপারে তিনি থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। বিভিন্নস্থানে তিনি তার মোটরসাইকেলের খোঁজ করে না পেয়ে মোটরসাইকেল ফেরত পাওয়ার আশা ছেড়ে দিয়েছেন। এমনটাই নিরাশা সূচক বক্তব্য দিয়েছেন একাধিক ভুক্তভোগী।

এ ব্যাপারে অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান জানান, মোটর সাইকেল চুরির ঘটনায় থানায় কয়েকটি সাধারণ ডায়েরী নেয়া হয়েছে। চুরি হওয়া মোটর সাইকেলগুলি উদ্ধারের জন্য থানা পুলিশ অব্যহতভাবে তদন্ত চলছে এবং চোরদের সনাক্ত করতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে। এ সময় তিনি আরো জানান, দ্রুত সময়ের মধ্যে নওয়াপাড়া পৌরসভা এলাকা সিসি ক্যামেরার আওতায় আসবে। এতে অপরাধীরা দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আসবে।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।