সাতক্ষীরা মোজাফফর গার্ডেনে বনবিভাগের অভিযান: কুমির ও অজগরসহ ৫৯ পশুপাখি জব্দ

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার দৃষ্টিনন্দন পিকনিক স্পট মোজাফফর গার্ডেনে দিনভর অভিযান চালিয়ে কুমির, অজগর সাপ, বানরসহ ২১ প্রকারের ৫৯টি বন্যপ্রাণি আটক করেছে বনবিভাগ। বনজ প্রাণি পোষা সংক্রান্ত কোন বৈধ কাগজপত্র না থাকায় এই অভিযান চালানো হয়েছে বলে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট ঢাকার পরিদর্শক আব্দুল্যাহ আস সাদিক নিশ্চিত করেন। বৃহস্পতিবার দুপুর থেকেই মোজাফফর গার্ডেন এর সুবিন্যস্ত সংরক্ষিত এলাকার বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালিত হয়। এতে অংশ নেন বনবিভাগ ও পশু সম্পদ সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট ঢাকার পরিদর্শক আব্দুল্যাহ আস সাদিক রাতে গণমাধ্যমকে জানান, খুলনা বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণের সহায়তায় বৃহস্পতিবার দুপুর থেকে সাতক্ষীরা শহর উপকণ্ঠের খড়িবিলায় মোজাফফর গার্ডেন এ অভিযান চালিয়ে দুটি কুমিরের একটির বয়স ছিল ১০ বছর, অপরটির ৬ বছর। পাইথন দুটির বয়স ৫ থেকে ৬ বছর তাদেরকে জব্দ করা হয়। এছাড়াও জব্দকৃত প্রানীর মধ্যে আরও রয়েছে ৩টি বাজপাখি, ১টি উল্লুক, ৬টি বানর, ২টি সঁজারু, ১০টি অতিথি পাখি, অজগর সাপ ২টি, হনুমান অস্ট্রেলিয়া ২টি, গুইসাপ ৪টি, মদন টাক ১টি ও ঈগল ২টিসহ বিভিন্ন বন্যপ্রানী রয়েছে। অভিযান চলাকালে ‘মোজাফফর গার্ডেন’ এর মালিক খায়রুল মোজাফফর মন্টু এবং তার অফিসের সকল কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আটককারী বন কর্মকর্তারা বলেন, যথাযথ কাগজপত্র না থাকায় এসব বন্যপ্রাণি গার্ডেনের মালিক আভিযানিক দলের নিকট প্রদান করেছেন।

Please follow and like us:

Check Also

তালায় বৃষ্টির জন্য এস্তেষ্কার নামাজ আদায়

কামরুজ্জামান মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার তালায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীবৃন্দ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।