ইবি রিপোর্টার্স ইউনিটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাহীন আলম, ইবি প্রতিনিধিঃ

নানা আয়োজনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রিপোর্টার্স ইউনিটি তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিপোর্টার্স ইউনিটির অফিসের সামনে এসে শেষ হয়।

পরে মিলনায়তনের ১১৬ নম্বর কক্ষে ‘বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে ইবি রিপোর্টার্স ইউনিটির ওয়েবসাইট উদ্বোধন ও কেক কেটে অনুষ্ঠানের শুভসূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

আলোচনা সভায় ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আল মামুন সাগর, দৈনিক ইত্তেফাকের ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রতিষ্ঠানের স্বার্থে পেশাদারিত্ব, দায়িত্বশীল ও দক্ষ সংবাদকর্মী হিসাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। কারণ তোমাদের লিখনীর মাধ্যমেই একটি ঘটনার প্রকৃত সত্য বেরিয়ে আসবে। তিনি বলেন, বিশ্ব গণমাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সময় বিশ্ব জনমত গঠনে গণমাধ্যম অনেক বড় ভূমিকা রেখেছিল। গণমাধ্যম ছিল মুক্তিযুদ্ধের সময় একটি গুরুত্বপূর্ণ সেক্টর। তিনি আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একটি অবিচ্ছেদ্য অংশ, বঙ্গবন্ধুর বুকটাই যেন বাংলাদেশের মানচিত্র। সাংবাদিকদের কাজ হচ্ছে বস্তু নিষ্ঠ লিখনীর মাধ্যমে উনয়ন ও অগ্রগতিকে ত্বরান্বিত করা। তাই আমাদের দাস সাংবাদিক হলে চলবে না ঐক্যবদ্ধ থেকে পেশাদারিত্বের মাধ্যমে পেশায় দক্ষতা বাড়াতে হবে।

এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের ডিন, সভাপতি, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং কুষ্টিয়া ও ঝিনাইদহ এর বিভিন্ন সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইবি রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান রাকিব।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ২০১৮ সালের ১৮ নভেম্বর তার যাত্রা শুরু করে।

Check Also

ইবির দেশরত্ন হলের নতুন প্রভোস্ট ড. শামসুল আলম

শাহীন আলম, ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগপ্রাপ্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।