নৌকার প্রার্থীকে দ্বিগুণ ভোটে হারিয়ে দেশের প্রথম তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান ঋতু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় সব মহলকে তাক লাগিয়ে প্রথম একজন তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। তাও আবার নৌকা প্রতীকের হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থীকে পরাজিত করে। তিনি হলেন উপজেলার ৬ নম্বর ত্রিলোচনপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ঋতু। আনারস মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম সানা হেভিওয়েট হলেও ঋতুর কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন।

রোববার অনুষ্ঠিত নির্বাচনে আনারস প্রতীকে তৃতীয় লিঙ্গের প্রার্থী পেয়েছেন ৯ হাজার ৫৫৭ ভোট। নিকটতম নৌকা প্রতীকের নজরুল ইসলাম সানা পেয়েছেন মাত্র চার হাজার ৫২৯ ভোট। ইউনিয়নে মোট ভোটার ছিল ১৯ হাজার ৬০০।

এ খবর খবর নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন।

বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত তৃতীয় লিঙ্গের ঋতু বলেন, ‘এলাকার মানুষ আমাকে ভালোবেসে ভোটে দাঁড় করিয়েছিলেন। ভোটে জয়ী হয়ে চেয়ারম্যান হয়েছি, এখন জীবনের বাকি সময় নিজ ইউনিয়নবাসীর সেবা করতে চাই।’

 

ঋতু আরও বলেন, ‘এ জয় ত্রিলোচনপুর ইউনিয়নবাসীর। প্রতিটি মানুষের কাছে আমি ঋণী। কাজের মাধ্যমে মানুষের ঋণ পরিশোধ করার চেষ্টা করব।’

এলাকাবাসী বলেন, ঋতু ঢাকাতে থাকলেও পরিবারের টানে প্রায়ই তিনি গ্রামের বাড়িতে আসেন। ১৫ বছর ধরে তিনি ত্রিলোচনপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের অসহায় মানুষকে আর্থিক সহযোগিতা করে আসছেন। এভাবেই এলাকায় তার পরিচিতি ও জনপ্রিয়তা বাড়তে থাকে। ঋতুর বিজয়ে খুশি এলাকার মানুষ।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, পুরুষ সদস্য পদে ৩১৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। উপজেলার তিনটি ইউনিয়নে তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১ নম্বর সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়নে নৌকা প্রতীকের ওহিদুজ্জামান ওদু, ৭ নম্বর রায়গ্রাম ইউনিয়নে নৌকা প্রতীকের আলী হোসেন অপু ও ৯ নম্বর বারবাজার ইউনিয়নে নৌকা প্রতীকের আবুল কালাম আজাদ।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।