অভয়নগরের নওয়াপাড়ায় গুদামে আগুন লেগে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি

উপজেলা প্রতিনিধি (অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলার শিল্প শহর নওয়াপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ৩০ নভেম্বর ২০২১ মঙ্গলবার সন্ধায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।বসুন্ধরা ও ফিনিস কোম্পানীর স্থানীয় এজেন্টের গুদামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ওই গুদামে রক্ষিত সকল মালামাল পুড়ে ভষ্মিভুত হয়েছে। নওয়াপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘন্টাব্যাপী চেষ্টায় এ আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনের লেলিহান শিখায় স্থানীয় এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিশেষ করে আবাসিক এলাকা হওয়ায় স্থানীয় বাসিন্দারা ভীত সন্ত্রস্থ হয়ে পড়েন।
মঙ্গলবার সন্ধ্যায় নওয়াপাড়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের গুয়াখোলা গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই গ্রামের অহিদুল বিশ্বাসের গুদামে এ অগ্নিকান্ডে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন গুদামের ভাড়াটিয়া ব্যবসায়ী মফিজুর রহমান।
জানাগেছে, নওয়াপাড়া ওয়াবদা সংলগ্ন ওই গুদামে বসুন্ধরা কোম্পানীর প্যাম্পার্স ও ফিনিস কোম্পানীর ক্যামিকেল ছিলো। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে গুদামের ভাড়াটিয়া ব্যবসায়ী মফিজুর রহমান বলেন, প্রতিদিনের ন্যায় বিকাল ৫ টায় গুদাম বন্ধ করে তিনি বাড়িতে যান। আধঘন্টা পর স্থানীয়দের কাছ থেকে মোবাইল ফোনে জানতে পারেন তার গুদামে আগুন লেগেছে। তিনি গুদামে ছুটে এসে দেখেন তার গুদামের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তিনি দাবি করেন, গুদামে রক্ষিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। তাকে পথে বসতে হবে বলে কাঁদতে থাকেন।
এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর টিটব শিকদার জানান, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পাশের বাড়ি থেকে টেনে আনা লাইনের সাব মিটার থেকে এ অগ্নিকান্ড ঘটতে পারে বলে ধারনা এ কর্মকর্তার। তিনি আরও জানান, দীর্ঘ দড় ঘন্টার চেষ্টায় নওয়াপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা তদন্ত না করে বলা যাবেনা বলে দাবি করেন তিনি।

Check Also

পুলিশের বিরোধী নেতাকর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ সংবিধান লংঘন: মির্জা ফখরুল

পুলিশ বিরোধী দলের নেতাকর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে—এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।