ফকিরহাটের ব্রম্মডাঙ্গা খাল পুনঃ খনন কাজের শুভ উদ্ভোধন

খালিদ হাসান, বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নের নলধা ব্রম্মডাঙ্গা মরা খাল পুনঃ খনন কাজের শুভ উদ্ভোধন করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নলধা ব্রম্মডাঙ্গা উত্তরপাড়া সর্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দির চত্তরে এ উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ উপস্থিত থেকে এ কাজের শুভ উদ্ভোধন করেন।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর বাস্তবায়নে এবং এসএসিপি এর অর্থায়নে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-০১ শেখ আব্দুর রাজ্জাক।

নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার আমিনুর রশিদ মুক্তির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) আবু সাইদ মোহম্মদ খায়রুল আনাম, বাহিরদিয়া-মানসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, বিএডিসি এর উপ-সহকারী প্রকৌশলী সৌরভ কুমার বিশ্বাস প্রমুখ।

এ সময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি সহ সুশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য নলধা ব্রম্মডাঙ্গা হতে কালিগঞ্জা নদী পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার খাল দীর্ঘদিন যাবৎ পলি জমে তা ভরাট হয়ে খালটি মারা যায়। যে কারণে খালের উপরী অংশে কেন্দ্রোর বিল, নলধা বিল, মৌভোগ বিল ও গাংনি বিল সহ বেশ কয়েকটি বিলের কয়েক হাজার মৎস্য ও ধান চাষি স্থায়ী জলাবদ্ধতার কবলে পড়তো। এ অবস্থায় তারা মৎস্য ও ধান চাষ করতে না পেরে চরম দুর্ভোগে পড়ে অনেকে মানবেতর জীবন যাপন করতেন। সেই দুঃখ দুর্দশা লাঘবে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) খালটি পুনঃ খনন করে দেওয়ায় কয়েক হাজার মৎস্য ও ধান চাষি বড়ই উপকৃত হয়েছেন। এ ধারা অব্যাহত রাখার জন্য স্থানীয় চাষিরা আরো কয়েকটি মরা খাল পুনঃ খনন করার জন্য বিএডিসির উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।