বাগেরহাটে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ

খালিদ হাসান, বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় জেলায় সব ধরণের সভা, সমাবেশ, সামাজিক অনুষ্ঠান এবং জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

একই সাথে শহর-বন্দর, গ্রাম থেকে সর্বত্রই জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত জোরদার করা হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) সকালে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান শহীদ মিনার সড়ক, প্রেসক্লাবের সামনে, শালতলাসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মাস্ক বিতরণ করেন এবং জনগণকে মাস্ক পরতে অনুরোধ জানান।

এদিকে বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৯ জন করোনা আক্রান্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার শতকরা ৩৯.৮৬ শতাংশ। এই সময়ে জেলায় ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ।

এনিয়ে জেলায় এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৭ হাজার ৪২১ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা গেছে ১৪৪ জন।

সোমবার বাগেরহাটের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। মানুষ মাস্ক ছাড়া হরহামেশা ঘুরে বেড়াচ্ছে। মাস্ক না পরার কারণ হিসেবে মানুষের অজুহাতের শেষ নেই।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ জানান, করোনা সংক্রমণ রোধ করতে হলে অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। এই মুহূর্তে বাগেরহাটে করোনা আক্রান্ত ১১ জন হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছে বলে তিনি জানায়।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।