অভয়নগরে শংকরপাশা টু আমতলা সড়ক নির্মাণ যেনো কচ্ছপ-খরগোশের খেলা: জনদূর্ভোগ চরমে!

বিলাল মাহিনী, যশোর :

যশোরের অভয়নগরে শংকরপাশা টু আমতলা সড়ক নির্মাণে চলছে কচ্ছপ আর খরগোশের খেলা। নির্মাণ কাজ হচ্ছে কচ্ছপ আর নষ্ট হওয়াটা হচ্ছে খরগোশ। গল্পের দৌড় প্রতিযোগিতায় যদিও শেষ অবদি কচ্ছপ জিতে যায় কিন্তু এদেশে সড়ক নির্মাণের ক্ষেত্রে দেখা যায় বারবার খরগোশই জিতে যায়। কেননা নির্মাণ কাজ যেনতেন ভাবে শেষ করলেও সাথে সাথেই আবার নষ্ট হতে শুরু করে। উল্লেখ্য, সড়কটি দ্বীর্ঘদিন অবহেলিত থাকার পর ২০২১ সালে নির্মাণ কাজ শুরু হয়ে প্রায় একটি বছর গত হলেও ২৬ কোটি টাকা বাজেটের এই সড়কের কাজ এখনো ৫০% কাজ শেষ হয়নি।

এরই মধ্যে বিভিন্ন জায়গায় রাস্তা ভেঙ্গেচুরে এমন অবস্থা হয়েছে যে একটুখানি বৃষ্টি হলেই বন্ধ হয়ে যায় সকল প্রকার যানবাহন চলাচল। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণের।

এমতাবস্থায় সম্প্রতি শুরু হয়েছে উক্ত সড়কের মাঝামাঝি দুটি স্থানে লেবুগাতী ও ইছামতী ব্রিজ নির্মাণের কাজ।১৪ মে ২০২২ শনিবার কথা হয় পরিদর্শনে আসা সুপারিন্টেন্ড ইঞ্জিনিয়ার (যশোর) নিয়াজ মোর্শেদের সাথে। তিনি জানান, আমরা ঠিকাদারদের চিঠি দিয়ে ডেকেছি তাদের সাথে বসবো কেন তারা এত বেশি সময় নিচ্ছে। কি তাদের সমস্যা? আলোচনা করে দ্রুত কাজ শেষ করার ব্যবস্থা নিবো। অধিক নষ্ট হয়ে যাওয়া স্থান দ্রুত চলাচল উপযোগী করার আশ্বাসও তিনি দেন।

এসময় তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানকেও কাজ তদারকি করার অনুরোধ করেন। ব্রিজের কাজ পরিদর্শন কালে কনসালটেন্ট ইঞ্জিনিয়ার (যশোর), ০৭ নং শুভরাড়া ইউনিয়ন চেয়ারম্যান মাওঃ জহুরুল ইসলাম, উপজেলা ইঞ্জিনিয়ার সানাউল্লাহ সাহেব সাথে ছিলেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।