সাতক্ষীরা পিএন স্কুল এন্ড কলেজে প্রতারণা করে এডহক কমিটির শিক্ষক প্রতিনিধি মনোনয়নের পায়তারা

স্টাফ রিপোটার: বিধি বহিভূত ভাবে সাতক্ষীরা পিএন স্কুল অ্যান্ড কলেজে এডহক কমিটির শিক্ষক প্রতিনিধি মনোনয়নের পায়তারা চলছে। ছলচাতুরি করে শিক্ষকের না জানিয়ে প্রতারণা মূলক ভাবে জেলা শিক্ষা অফিসে শিক্ষক প্রতিনিধি মনোনয়নের আবেদন দাখিল করেছে। এই তালিকায় প্রতিষ্ঠানটির কলেজ শাখার কোন প্রভাষকদের নাম অন্তর্ভূক্ত করা হয়নি। ফলে জেলা শিক্ষা অফিসারের কাছে শিক্ষক প্রতিনিধি মনোনয়নের তালিকায় প্রভাষকদেও নাম অন্তর্ভূক্তির দাবী জানানো হয়েছে। এ বিষয়ে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার শেখ আব্দুল্লাহ আল মামুন জানান, এ বিষয়ে একই কলেজের প্রভাষকদের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পত্রটি যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা করা হবে।
অভিযোগ করেছেন,কলেজটির এইচএসসি(বিএম) শিক্ষা ক্রমের হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক এ আই এম আহসান খলিল খান,বাংলা বিষয়ের প্রভাষক, মুহাম্মদ ওবায়দুল্লাহ, ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক সুভাষ চন্দ্র সিংহ,সাচিবিক বিদ্যা বিষয়ে প্রভাষক মো: শফিউল ইসলাম, উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে প্রভাষক ফাতেমা তুজ জোহরা,ইংরেজি প্রভাষক জোছনা খাতুন ও হিসাব বিজ্ঞান বিষয়ে প্রভাষক মনিরা পারভীন।
অভিযোগকারী শিক্ষকরা জানান, সরকারের নীতিমালা উপেক্ষা করে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ হাফিজুল ইসলাম তার পছন্দের শিক্ষককে কমিটিতে আনতে বিভিন্ন ধরণের অনিয়মের আশ্রয় নিয়েছেন।
সাতক্ষীরা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান সাতক্ষীরা পিএন স্কুল অ্যান্ড কলেজ। ১৯৯৬ সালে ১লা ফেব্রুয়ারি থেকে সরকারের গৃহীত সিদ্ধান্তের আলোকে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা ও প্্রযুক্তি) কোর্স চালু করা হয় । উক্ত তারিখ থেকে শিক্ষক ও কর্মচারীবৃন্দ ২৬ বছর যাবত এমপিও ভুক্ত আছেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা বিধি অনুযায়ী এডহক কমিটিতে শিক্ষক প্রতিনিধি মনোনয়নের দায়িত্ব সম্মানিত জেলা শিক্ষা অফিসার মহোদয়কে প্রদান করা হয়েছে। অথচ সম্পূর্ণ তঞ্চকতাপূর্ণ ভাবে সম্মানিত জেলা শিক্ষা অফিসার মহোদয়কে অন্ধকারে রেখে প্রস্তাবিত এডহক কমিটির শিক্ষক তালিকায় এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা ও টেকনোলজি) প্রভাষকবৃন্দের নাম অন্তর্ভূক্ত না করেই জেলা শিক্ষা অফিসে শিক্ষক প্রতিনিধি মনোনয়নের আবেদন দাখিল করা হয়েছে।
জানা যায়,বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড এর এইচএসসি(ব্যবসায় ব্যবস্থাপনা ও টেকনোলজি ) শিক্ষাক্রম বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালিত অন্যান্য কোর্সের ন্যায় একটি নিয়মিত কোর্স। এ জন্য শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং- শিম/শাঃ১১/২(কমিটি)-১/২০০৫/১২৬১, তারিখ ২০/০৮/২০০৮ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড এর স্মারক নং- বাকাশিবো/ক/৯৯/৭০১/৩২৪(৭৪৭) , তারিখঃ ২১-০৩-২০০০ খ্রিঃ এর আলোকে ম্যানেজিং কমিটিতে সংযুক্ত এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা ও টেকনোলজি) বিভাগের অভিভাবক ও শিক্ষক কর্মচারীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। এ কারণে ২৬ বছর যাবত শিক্ষক প্রতিনিধি মনোনয়ন/নির্বাচনের অধিকার বঞ্চিত এইচএসসি (বিএমটি)প্রভাষক-কর্মচারীদের পক্ষ থেকেপ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সম্মানিত জেলা প্রশাসক মহোদয় ও জেলা শিক্ষা অফিসার মহোদয়ের বিশেষ দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।