কালিগঞ্জে সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা ও হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন

কালিগঞ্জে সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা ও হুমকির অভিযোগ।
আব্দুস ছাত্তার, কালিগঞ্জ, (সাতক্ষীরা)প্রতিনিধি :
কালিগঞ্জে শতাধিক বছরের মালিকানাধীন দখলকৃত সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা ও বিভিন্ন হুমকির প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবে এ বিষয়ে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার কুশুলিয়া গ্রামের মৃত পঞ্চানন মন্ডলের ছেলে সুব্রত মন্ডল (৩৫)। তিনি জানান, আমার পিতা মৃত পঞ্চানন মন্ডল ও তার পূর্বপুরুষ ওয়ারেশ সূত্রে কুশুলিয়া মৌজায় (জেএল ১৭৮) ডিএস ৯৪ নং খতিয়ান, এসএ ৬৯/২নং খতিয়ানে এসএ ১৮৫৭ দাগে ১ একর ২৩ শতক ভিটা জমিতে প্রায় শতাধিক বছর যাবত চাষাবাদ ও বসবাস করে আসছিলেন। এর মধ্যে আমার পিতা দু’ব্যক্তির নিকট পৃথক দলিলে ৫৯ শতক জমি বিক্রয় করেন। পরবর্তীতে পিতার মৃত্যুর পর একমাত্র পুত্র হিসেবে আমি ৬৪ শতক জমি প্রাপ্ত হইয়া বদ্ধা মা ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে অদ্যাবধি বসবাস ও চাষাবাদ করছি।

পিতার মৃত্যুর পর আমি অপ্রাপ্ত বয়স্ক থাকায় ও জমিজমার বিষয়ে যথাযথ অভিজ্ঞতা না থাকার কারণে একই গ্রামের মৃত কাজী অজিহার রহমানের ছেলে কাজী মনিহার রহমান ও তার স্ত্রী অবৈধ প্রক্রিয়ায় সেটেলমেন্ট অফিস থেকে আমার প্রাপ্য অংশের ৬৪ শতক জমি থেকে ৫৯ শতক জমি নিজেদের নামে রেকর্ড করিয়ে নিয়েছেন। অবৈধভাবে রেকর্ড করিয়ে নেয়ার বিষয়টি জানার পর আমি বিজ্ঞ আদালতে রেকর্ড সংশোধনের জন্য মামলা করেছি যা চলমান আছে। তিনি আরও বলেন, আমার ন্যায্য সম্পত্তি গায়ের জোরে দখলের জন্য ওই কাজী মনিহার রহমান, তার ছেলে কাজী মোজাম্মেল ও কাজী মিজান গং বিভিন্ন সময়ে পায়তারা চালাচ্ছে। এখন তারা আমকে ও আমার পরিবারকে মারপিট, খুন জখমের হুমকি দিয়ে জমিজমা ছেড়ে ভারতে চলে যাওয়ার জন্য চাপ দিচ্ছে। আমি সংখ্যালঘু বিধায় পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিন যাপন করছি।

সুব্রত মন্ডল তার পিতার সম্পত্তি দখলবাজ কাজী মনিহার রহমান গং এর কবল থেকে রক্ষার জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন। এ সময় ভুক্তভোগী সুব্রত মন্ডলের পিসতুতো ভাই বিষ্ণুপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মৃণাল মন্ডল, তপন মন্ডল ও পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জে পল্লী বিদ্যুতের কর্মচারীদের বেপরোয়া মারপিটে সাংবাদিকসহ আহত ৩

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি কালিগঞ্জ জোনের কর্মকর্তা ও কর্মচারীদের অবৈধ কর্মকান্ডের প্রতিবাদ করায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।