ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রপ্তের ফাঁসি কার্যকর

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) রাত ১০টা ১ মিনিটে শুক্কুর (৩৯) নামে ওই আসামির ফাঁসি কার্যকর করা হয়। শুক্কুরের বাড়ি কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার লালনগর গ্রামে। তার বাবার নাম খায়ের উদ্দিন। তার কয়েদি নম্বর ছিলো ৩৯৮০/এ।

কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা এ তথ‌্য নিশ্চিত করেছেন।

কারা কর্তৃপক্ষ জানায়, শুক্কুরের বিরুদ্ধে দৌলতপুর থানায় ধর্ষণ ও হত্যা মামলা ছিলো। ওই মামলায় কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদণ্ড দেন। পরে ২০১৮ সালের ১৬ আগস্ট তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে আনা হয়। গত ১৯ ডিসেম্বর সুপ্রিম কোর্ট ওই রায় বহাল রাখেন। পরে শুক্কুর রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন। রাষ্ট্রপতি সেই আবেদন নামঞ্জুর করেন। সকল আইনি প্রক্রিয়া শেষে জেল কোড অনুসারে রোববার রাত ১০টা ১ মিনিটে তার ফাঁসি কার্যকর করা হয়।

মৃত্যুদণ্ড কার্যকর করার সময় উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রেজয়ান আহামেদ, গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুর রহমান, সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা, জেলার লুৎফর রহমানসহ অন্যরা।

জেল সুপার বলেন, আইনি প্রক্রিয়া শেষে তার লাশ রাতেই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Check Also

রাষ্ট্রপতি পদে নির্বাচন করতে চান জগদীশ বড়ুয়া পার্থ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়া সেই জগদীশ বড়ুয়া পার্থ এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।