এবার উপাচার্যকে অবরুদ্ধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

স্থানীয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে প্রশাসনের পদক্ষেপের গাফিলতির অভিযোগে ও পুলিশ কর্তৃক শিক্ষার্থীদের গুলিবিদ্ধের ঘটনায় প্রশাসনিক ভবনে তালা দেয়ার পর এবার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে অবরুদ্ধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। রোববার (১২ মার্চ) বেলা ১২টার দিকে উপাচার্যকে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে অবরুদ্ধ করেন।

এসময় উপাচার্য সম্মুখ আলোচনার জন্য শিক্ষার্থীদেরকে সাবাস বাংলাদেশ মাঠে আসার আহ্বান করেন। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিনোদনপুর গিয়ে সবার সাথে আলোচনায় আসতে বলেন। এতে উপাচার্য সম্মত না হলে উপাচার্যকে ভিতরে রেখে শিক্ষার্থীরা চারদিক থেকে আটকে ধরেন। এসময় শিক্ষার্থীরা বিনোদপুর, প্রশাসন হিজরা বলে আন্দোলন করতে থাকে। রিপোর্ট লেখা পর্যন্ত এই অবস্থা বিদ্যমান।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা দিয়ে তারা আন্দোলন শুরু করেন।

এসময় বিভিন্ন স্লোগানের মাধ্যমে উত্তপ্ত করে তুলেন ক্যাম্পাস। এ বিক্ষোভ মিছিলে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা যোগদান করছেন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করে উপাচার্যের বাসভবনে সামনে গিয়ে অবস্থান নেন। সেখানে তাদের দাবিগুলো তুলে ধরেন।

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।