সাতক্ষীরা জেলা সমাজসেবা কর্মকর্তা সন্তোষ কুমার নাথের দুর্নীতির তদন্ত বৃহস্পতিবার

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক সন্তোষ কুমার নাথের বিরুদ্ধে হয়রানী, অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত টিম আসবে আগামীকাল। বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন লিখিত অভিযোগ প্রদান করেন সমাজকল্যাণ মন্ত্রী বরাবর। লিখিত আবেদনের প্রেক্ষিতে আগামীকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সাতক্ষীরা জেলা সমাজ সেবা অফিসে সরেজমিন তদন্ত আসবেন তদন্তকারী কর্মকর্তা।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মো: আবুল হোসেন মানবাধিকার জনকল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সদস্য। গত ২৯ আগষ্ট ২০২১ সালে সাধারণ সভার মাধ্যমে প্রধান উপদেষ্টা সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হকের প্রতিনিধি কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সম্মুখে কার্যকরী কমিটি গঠন করা হয়। পরবর্তীতে গঠনকৃত কমিটির অনুমোদনের জন্য জেলা সমাজসেবা কার্যালয়ে প্রেরণ করা হয়। এ পর্যন্ত কমিটির অনুমোদন দেয়নি জেলা সমাজসেবা কর্মকর্তা সন্তোষ কুমার নাথ। বিষয়টি নিয়ে স্থানীয় সদস্য অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক উপ-পরিচালকের সাথে কথা বললেও তিনি কোনো কর্ণপাত করেননি। শুধু এম. জে.  নয় এমন করে সাতক্ষীরা জেলার অসংখ্য সেচ্ছাসেবী ক্লাব ও প্রতিষ্ঠান, এতিমখানার কমিটি নবায়নের ক্ষেত্রে তার দপ্তরে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। সেখানে কয়েকমাস হাটাহাটির পর তার নিজের তৈরি করা ২৫ ফর্নের একটি তালিকা ধরিয়ে দিয়ে হয়রানি করছে। তাছাড়া, অন্য ধর্মের মতাবলম্বী হয়ে বিভিন্ন এতিমখানার উপরে বিভিন্ন কটূক্তিকর আচরণ করেন তিনি। বিভিন্ন এতিমখানায় যেয়ে সেখানকার বাচ্চারা পবিত্র আল কোরআন পড়া অবস্থায় তাদের মাঝে জুতা পরে হেটে গেছেন তিনি। এছাড়া কালিঞ্জের প্রতিবন্ধীদের ভাতার ৬০ লক্ষাধিক টাকা তছরূপের ঘটনায় জেলার কর্মকর্তা হিসেবে তার দায়িত্বে উদাসীনতা দেখা গেছে। তাছাড়া অসংখ্য অনিয়ম দুর্নীতির অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে
এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা-৩ এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রবিউল ইসলাম জানাান, সাতক্ষীরা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সন্তোষ কুমার নাত এর  বিরুদ্ধে একজন বীর মুক্তিযোদ্ধা একজন বীর মুক্তিযোদ্ধা অভিযোগ করেন। এ বিষয়ে বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা সমাজসেবা কার্যালয় তদন্ত অনুষ্ঠিত হবে। তার বিরুদ্ধে অন্য অভিযোগ আছে কিনা আমার জানা নেই। তবে আগামীকাল একটি বিষয় তদন্ত অনুষ্ঠিত হবে।
Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।