একটি ভাইরাল খবর : সেক্স চ্যাম্পিয়নশিপ

একটি ভাইরাল খবর। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে মাতামাতি। বলা যায় রীতিমতো ঝড় তুলেছে। খবরটি হলো এই মাসেই সুইডেন একটি রগরগে ইভেন্ট আয়োজন করছে। তা হলো ‘সেক্স চ্যাম্পিয়নশিপ’। এ নিয়ে খবর প্রথম ছড়িয়ে পড়ে টুইটারে। তা নিয়ে বিভিন্ন মিডিয়া আউটলেট খবর প্রকাশ করে। বলা হয়, ওই ইভেন্ট শুরু হচ্ছে ৮ই জুন। তা চলবে কয়েক সপ্তাহ ধরে। এতে অংশগ্রহণকারীরা প্রতিদিন ৬ ঘন্টা প্রতিযোগিতায় লিপ্ত হবেন।

কিন্তু সুইডিশ সংবাদ মাধ্যম গোটারবর্গস-পোস্টেন জানিয়েছে এটা ভুয়া খবর। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। এ বছর এপ্রিলেই এমন প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে।
এই সংবাদ মাধ্যমের মতে, সুইডেনে ফেডারেশন অব সেক্স নামে একটি সংগঠন আছে। এর প্রধান ড্রাগান ব্রাচটিচ যৌনতা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলে বলে একে স্পোর্টস হিসেবে গণ্য করতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করছেন। গোটারবর্গস-পোস্টেন তার ২৬শে এপ্রিলের রিপোর্টে বলেছে, ন্যাশনাল স্পোর্টস কনফেডারেশনের সদস্য হওয়ার জন্য আবেদন করেছিল ওই ফেডারেশন অব সেক্স। এ বছর জানুয়ারিতে এই আবেদন জমা দিয়েছিলেন ব্রাচটিচ। কিন্তু স্পোর্টস ফেডারেশনের প্রধান বিজোর্ন এরিকসন বলেছেন, আবেদন আমাদের শর্ত পূরণ করে না। আমি বলতে পারি, এই আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে। অন্য অনেক কিছু আছে, যা আমরা করতে পারি।

ড্রাগান ব্রাচটিচ সুইডেনে বেশ কিছু স্ট্রিপ ক্লাব পরিচালনা করেন। তিনি আশা করেন যৌনতাকে একটি স্পোর্টস হিসেবে শ্রেণিবিভাগ করতে। তবে টুইটারে দাবি করা হয়েছে, প্রতিটি ইভেন্টের সময় থাকবে ৪৫ মিনিট থেকে এক ঘন্টা। তাতে আরও বলা হয়, প্রতিজন অংশগ্রহণকারীর সামনে ৫ থেকে ১০ পর্যন্ত পয়েন্ট থাকবে। এর মধ্যে ১৬ রকম নিয়ম মানতে হবে। তাতে আরও দাবি করা হয়, এই চ্যাম্পিয়নশিপের জন্য এরই মধ্যে ২০ জন নিবন্ধন করেছেন। এ বিষয়ে সুইডিশ কর্তৃপক্ষ কোনো প্রতিক্রিয়া বা বিবৃতি দেয়নি।

Check Also

কবে ক্ষমতা ছাড়ছেন, যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। রাজনীতি সচেতন মানুষদের কাছে আজকাল বেশ পরিচিত মুখ। হোয়াইট হাউস, মার্কিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।