সাতক্ষীরা জেলা মন্দিরের উদ্যোগে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব-২০২৩ উপলক্ষে আলোচনা সভা

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রাচীন ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব-২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ জুন) বিকালে জেলা জয়মহাপ্রভু সেবক সংঘের আয়োজনে ও সাতক্ষীরা জেলা মন্দিরের সার্বিক সহযোগিতায় জেলা জয়মহাপ্রভু সেবক সংঘের সভাপতি গোষ্ঠ বিহারী মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং ফিতা কেটে রথযাত্রার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এদেশের সকল ধর্মের মানুষ তাদের স্ব-স্ব ধর্মের আচার অনুষ্ঠান সুষ্ঠভাবে পালন করে থাকে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আবারো বাংলাদেশ আওয়ামী লীগের নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবারো দেশের প্রধানমন্ত্রী করতে হবে।” আলোচনা সভা শেষে ফিতা কেটে শ্রী শ্রী জগন্নাথ দেবের যাত্রা উৎসবের উদ্বোধন করা হয়।
রথযাত্রার আলোচনা সভায় সনাতন ধর্মীয় নেতারা আবারো বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা সদর-২ আসন থেকে আবারো বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ার জন্য বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ করেন। তারা উল্লেখ করেন যে, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তাদের পাশে থেকে মন্দিরের সম্পত্তি উদ্ধার ও শ^শ্নানের জমি উদ্ধারসহ সকল সময়ে তাদের কল্যাণে সহযোগিতা করায় তাঁরা নিজেদেরকে সংখ্যালঘু ভাবেননা বলে জানান।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ, সাতক্ষীরা জেলা মন্দির সমিতির সভাপতি এডভোকেট সোমনাথ ব্যানার্জি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জয়মহাপ্রভু সেবক সংঘ পরিষদ কেন্দ্রীয় পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সুশান্ত কুমার ঘোষ, জেলা মন্দির সমিতির সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দ প্রসাদ ঘোষ, অসীম কুমার দাস সোনা, অমিত ঘোষ বাপ্পা প্রমুখ। এসময় অসংখ্য ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জয়মহাপ্রভু সেবক সংঘ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দাস সোনাতন চন্দ্র ও যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র দাস।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলাধীন স্থানীয় অর্থায়নে গঠিত সততা স্টোরের অনুকূলে বরাদ্ধ প্রদান ও মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা জেলাধীন স্থানীয় অর্থায়নে গঠিত সততা স্টোরের অনুকূলে বরাদ্ধ প্রদান ও মতবিনিময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।