সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ধরার সময় ৫ নৌকাসহ জেলে আটক

সুন্দরবনের খাল ও নদীতে অবৈধভাবে কাঁকড়া ধরার অভিযোগে পৃথক অভিযানে পাঁচটি নৌকা ও এক জেলেকে আটক করেছে বন বিভাগ। আজ শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকা থেকে নৌকাসহ ওই জেলেকে আটক করা হয়। আটক শহীদুল্লাহ গাজী (৩৫) শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী গ্রামের বাসিন্দা।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের স্টেশন কর্মকর্তা নূরুল আলম বলেন, গত ১ জুন তিন মাসের জন্য সুন্দরবনে মাছ ও কাঁকড়া ধরা নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি নিষিদ্ধ করা হয়েছে পর্যটকের প্রবেশও। এর মধ্যে বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে একশ্রেণির জেলে চুরি করে সুন্দরবনে ঢুকে মাছ ও কাঁকড়া শিকার করছেন। আজ ভোর সাড়ে পাঁচটার দিকে তাঁরা গোপনে সংবাদ পান, কবাদক স্টেশনের কুঞ্চির খাল ও বুড়িগোয়ালিনী স্টেশনের কলাগাছি এলাকার পশুর নদীতে জেলেরা কাঁকড়া ধরছেন। এরপর সকাল সাড়ে ছয়টার দিকে বুড়িগোয়ালিনী স্টেশনে কর্মরত ফরেস্টার হাবিবুল ইসলামের নেতৃত্বে পৃথক দুটি দল দুই জায়গায় অভিযান চালায়। কুঞ্চির খালে বন বিভাগের সদস্যদের যাওয়ার খবর পেয়ে কাঁকড়া ধরা জেলেরা চারটি নৌকা খালে রেখে সুন্দরবনের গহিনে পালিয়ে যান। সেখান থেকে চারটি নৌকা জব্দ করা হয়েছে। অন্যদিকে পশুর নদীতে অভিযান চালিয়ে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী গ্রামের শহীদুল্লাহ গাজীকে (৩৫) একটি নৌকাসহ আটক করা হয়।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এ কে এম ইকবাল হোছাইন চৌধুরী বলেন, নৌকা পাঁচটি রেঞ্জ সদরে রাখা হয়েছে। আটক জেলে শহীদুল্লাহ গাজীকে বন আইনে মামলা দিয়ে সাতক্ষীরা আদালতে পাঠানো হয়েছে।

Please follow and like us:

Check Also

বর্তমান ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু হওয়া সম্ভব নয়: চুন্নু

বিরোধীদলীয় চিফ হুইপ মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন,স্বাধীনতার পর থেকে ১২টি জাতীয় নির্বাচন নিয়েই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।