চাঁদাবাজির ঘটনায় তালার ইউপি সদস্য, শ্রমিকলীগ সভাপতি ও কলেজ ছাত্রলীগের সভাপতি আটক

ক্রাইমবাতা রিপোট: খুলনার ডুমুরিয়ায় দু’কিশোরকে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় তালার খলিলনগর ইউপি সদস্যসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশ উপজেলার শোভনা এলাকার আটক প্রান্ত সরদার(২৭) ও শান্ত সরদার (২১) সহ ৪ জনকে উদ্ধার করে। এঘটনায় ৬ জনকে আসামী করে ডুমুরিয়া থানায় একটি মামলা হয়েছে।

মামলার বিবরণ ও থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার শোভনা গ্রামের প্রভাত সরদারের ছেলে প্রান্ত সরদার ও একই এলাকার প্রশান্ত সরদারের ছেলে শান্ত সরদার (২১) বাড়ি থেকে মোটরসাইকেলযোগে উপজেলার আধারমানিক এলাকায় প্রান্তর মাশির বাড়িতে যাচ্ছিল। পথিমধ্যে রাত আনুমানিক ৮টার দিকে গোলাপদহ ওয়াপদার মোড়ে পৌছালে তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকটি এলাকার মো: মোসলেম শেখ’র ছেলে তুহিন শেখ(৩০), মো: নাসির তালুকদারের ছেলে রিয়াজ তালুকদার (২৩), লিয়াকতমোল্লার ছেলে রাহুল মোল্লা (২১), আ: জলিল গাজীর ছেলে মো: সেলিম হোসেন(৪০), রানা (৩২) ও লোকমান (২৭) পিতা অজ্ঞাতরা তাদের আটক করে। এক লক্ষ টাকা চাঁদা দাবী করে। এসময় তারা শান্তর কাছে থাকা নগদ ৭হাজার ১ শ’টাকা ও প্রান্তর ব্যবহৃত বিকাশ নং ০১৬৩৭-৮৭০৮১০ নং থেকে তুহিনের বিকাশ ০১৭৫৯-৩২৩৮৬৩ নম্বরে ৩,৪৫০ টাকা সেন্ড মানি করে নেয়। এসময় তারা তাদেরকে বিভিন্ন ঘেরের বাসায় নিয়ে আটকে রেখে শারীরিক নির্যাতন শুরু করে।

একপর্যায়ে তারা আটক শান্তর ব্যবহৃত ০১৯৫৫-৪৬৬১৪২ মোবাইল থেকে তুহিন শেখ তার কাকা ডুমুরিয়ার গোনালী গ্রামের অজিত বিশ্বাসের ছেলে শিবপদ বিশ্বাস (৪৮) কে জানায় যে, ভাইপো প্রান্ত ও শান্ত আমাদের হেফাজতে আছে। মোটর সাইকেলসহ তাদের সুস্থ্য শরীরে ফিরিয়ে নিতে চাইলে ১ লক্ষ টাকাসহ দ্রুত আধারমানিক বাজারে আসতে হবে।

এরপর শিবপদ বিষয়টি স্থানীয়দের জানিয়ে আরেক ভাইপো শান্তকে সাথে নিয়ে মান্দারতলা পুলিশ ক্যাম্পে গিয়ে বিস্তারিত জানান। এরপর তারা ফের বিভিন্নস্থানে খোঁজাখুজির একপর্যায়ে রাত সোয়া ১২ টার দিকে একই নম্বর থেকে ফোন দিয়ে দাবিকৃত টাকাসহ তাকে গোলপদহ ওয়াপদার উপর যেতে বলে। সেখানে পৌছালে রিয়াজ তালুকদার তাদেরকে গোলপদহ এলাকার জনৈক বজলুর ঘেরের পাশে ওয়াপদার উপর নিয়ে যায়। সেখানে গিয়ে তারা শান্ত ও প্রান্তকে মারপিটের পর আটক অবস্থায় দেখতে পান। এসময় তারা শিবপদর কাছে থাকা ৯ হাজার টাকা জোরপূর্বক নিয়ে নেয। বাকি টাকা আদায়ের জন্য তারা তাদেরকেও আটকে রেখে শান্তর মায়ের কাছে ফোন করে। শান্তর মা বিষয়টি ডুমুরিয়া থানা পুলিশকে জানানোর পর শান্তর মা জোনাকি সরদার, উত্তম চক্রবর্তী, মুস্তাফিজ ও সুমন মন্ডলকে সাথে নিয়ে গোলাপদহ ওয়াপদার পৌছে আটককৃতদের উদ্ধার ও তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকটি এলাকার মো: মোসলেম শেখ’র ছেলে তুহিন শেখ(৩০), মো: নাসির তালুকদারের ছেলে রিয়াজ তালুকদার (২৩), লিয়াকতমোল্লার ছেলে রাহুল মোল্লা (২১), আ: জলিল গাজীর ছেলে মো: সেলিম হোসেন(৪০) কে আটক করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ৯ হাজার টাকা, একটি মোটর সাইকেল যার নং-সাতক্ষীরা ল-১৩-৬০৩৪ ও শান্তর কাছ থেকে নেওয়া একটি মোবাইল ফোন উদ্ধারপূর্বক জব্দ করে। এসময় পুলিশি উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ জানায়, আটক সেলিম হোসেন স্থানীয় খলিলনগর ইউপি সদস্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামরুল ইসলাম জানান, এঘটনায় ভিকটিম শান্তর কাকা শিব পদ বিশ্বাস বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখপূর্বক ডুমুরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

:

Please follow and like us:

Check Also

শ্যামনগরে পানি, স্যালাইন ও তরমুজ বিতরণ জামায়াতের

হুসাইন বিন আফতাব, নিজস্ব প্রতিবেদক:তীব্র তাপদাহ থেকে জনসাধারণকে স্বস্তি দিতে সাধারণ মানুষের মাঝে বোতলজাত পানি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।