অবরোধের সমর্থনে জামায়াত ঢাকা মহানগরী উত্তরের মিছিল, সমাবেশ ও পিকেটিং

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন বলেছেন, আওয়ামী বাকশালীরা দেশ ও জাতিস্বত্তা বিরোধী আত্মঘাতি খেলায় মেতে উঠেছে। তাই এই গণবিরোধী অপশক্তির হাত থেকে দেশ ও জাতিকে বাঁচাতে জনগণ আজ রাজপথে ঐক্যবদ্ধ। তিনি জনগণকে প্রতিপক্ষ না বানিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার জন্য সরকারকে চড়ামূল্য দিতে হবে।

তিনি আজ রাজধানীর মিরপুর-১১ নং-এ পল্লবী অঞ্চল আয়োজিত একতরফা নির্বাচনী তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে কেন্দ্র ঘোষিত ৪৮ ঘন্টার লাগাতার অবরোধ কর্মসূচির সমর্থনে পল্লবীতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য সাইফুল কাদের, আবু হানিফ, জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন ও  যুবনেতা মো: হাসানুল বান্না চপল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নাসির উদ্দীন বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। কমিশনের দায়িত্ব হলো দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করা।  কিন্তু বর্তমান কমিশন বাকশালী সরকারের ক্ষমতার নিশ্চয়তা প্রদানের ঠিকাদারি গ্রহণ করে রীতিমত তামাশা ও ইন্তিকাল কমিশনে পরিণত হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার সহ অপরাপর কমিশনাররা সরকারি দলের নেতার ভূমিকায় অবতীর্ণ হয়ে আওয়ামী এজেন্ডা বাস্তবায়নে তৎপর। তাই এই দলদাস নির্বাচন কমিশনকে দিয়ে দেশে কোন অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন করা সম্ভব নয়। তিনি কালক্ষেপন করা করে বর্তমান কমিশনকে পদত্যাগ করার আহবান জানান।

পান্থপথে মিছিল-পিকেটিং

তেজগাঁও-হাতিরঝিল জোনের উদ্যোগে পান্থপথে  মিছিল, পিকেটিং করেছে জামায়াতের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা আমিনুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু তানসিফ মন্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, জাওয়াদুল করিম, শ্রমিক নেতা আক্তার হোসেন, ছাত্রনেতা তাফহীম, আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমূখ।

আজমপুরে জামায়াতের অবরোধ

টানা ৪৮ ঘন্টার আবরোধে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ২২ নভেম্বর  সকালে ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব অঞ্চলের জামায়াত নেতাকর্মীরা  দক্ষিণখানের আজমপুরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম আলমের নেতৃত্বে অবরোধে আরো উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম শাহনেওয়াজ, এইচ আহমদ ও উত্তরাপূর্ব জোনের টিম সদস্য এ এইচ মুরাদ।

শেওড়া পাড়ায় জামায়াতের অবরোধ

অবরোধের সমর্থনে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা শেওড়াপাড়ায় পিকেটিং ও মিছিল করে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ  সদস্য এস আলম টুটুলের নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান, আনিসুর রহমান , আতিক হাসান রায়হান, ছাত্রনেতা গোলাম রাব্বানী ও নাজমুল হাসান ও শ্রমিক নেতা মিজান প্রমূখ।

মিরপুরে জামায়াতের অবরোধ

চলমান অবরোধের সমর্থনে মিরপুর অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর-২ নং চিড়িয়াখানা রোড অবরোধ করে বিক্ষোভ  করে। এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌস, গোলাম মোহাম্মদ হাফিজ,  রিমন, ছাত্রনেতা হিশাম, ইমরান ও আসাদুজ্জামান  প্রমূখ।

Please follow and like us:

Check Also

বিএনপির কানাডা পশ্চিম শাখা শাখার সাধারণ সম্পাদক হলেন শ্যামনগরের মুজিবর রহমান

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কানাডা পশ্চিম শাখা(অন্টারিও, ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা প্রোভিন্স) শাখার সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।