দিনের ভোট দিনেই হবে: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদের সাধারণ নির্বাচনে দিনের ভোট দিনেই হবে। ভোট যখন হওয়ার তখনই হবে, ভোট দিনে হওয়ার কথা দিনেই হবে। আমাদের সময়ে এই এক বছর নয় মাসে ভোট দিনেই হয়েছে, দিনেই ভোট হবে।

নির্বাচন কমিশনার বলেন, অনেক ছোট ছোট দল এই নির্বাচনে অংশগ্রহণ করছে। এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এই নির্বাচন আমরা শুধু আমাদের চোখ দিয়ে দেখছি না, বিশ্ববাসীও দেখছে। কাজেই নির্বাচনকে গ্রহণযোগ্য করার কোনো বিকল্প নেই, করতেই হবে।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ না করা নিয়ে প্রশ্ন করা হলে আনিছুর বলেন, নির্বাচন করা না করার এখতিয়ার সবারই আছে। কেউ নির্বাচনে না এলে জোর করে আনার সুযোগ নেই। যদি কেউ আবেদন করে এবং নির্বাচনে আসতে চায় আমরা বিবেচনা করব। আমাদের যথেষ্ট সময় আছে।

নির্বাচন সুষ্ঠু হবে জানিয়ে তিনি বলেন, ভোটকেন্দ্রে ভোটার আনার দায়িত্ব নির্বাচন কমিশনার কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর নয়। দল, কর্মী, প্রার্থী, ভোটার নিয়ে আসবে। যদি কেউ ভয়ভীতি দেখায় সেই বিষয়ে ব্যবস্থা হবে। নির্বাচন বানচাল করা, ভোট দিতে না দেওয়া বা বাধাগ্রস্থ করার অধিকার কারো নেই।

সকাল সাড়ে ১০টায় সভায় চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম জেলার এসপি, থানার ওসিরা, গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন আনিছুর রহমান। দুই ঘণ্টা মিটিং নির্বাচন কেন্দ্রিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

Please follow and like us:

Check Also

সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাট মন্ত্রী

বস্ত্র ও পাট মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।