ঘুষ গ্রহণের অভিযোহে সাতক্ষীরা পৌরসভার অস্থায়ী তিন কর্মচারীকে অপসারণ : নাকি অন্যকিছু

নিজস্ব প্রতিবেদক: ঘুষ গ্রহণের অপরাধে সাতক্ষীরা পৌরসভার তিন কর্মচারীকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সাতক্ষীরা পৌরসভার সিনিয়র সহকারী সচিব (সিইও) নাজিম উদ্দীন স্বাক্ষরিত অফিস আদেশের মাধ্যমে দৈনিক হাজিরা ভিত্তিক কর্মচারীদের অস্থায়ী চাকুরি থেকে অপসারণ করা হয়েছে। অপসারণকৃতরা হলেন সাতক্ষীরা পৌরসভার দৈনিক হাজিরা ভিত্তিক কর্মচারী মো. আব্দুল গফুর, জাফরুল খান চৌধুরী শ্যাম্মু, ও মো. হাবিবুর রহমান। অফিস আদেশ সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর অধীন প্রনীত পৌরসভা কর আরোপ ও আদায় পদ্ধতি বিধিমালা, ২০১৩ অনুসারে হোল্ডিং কর নির্ধারণ করা হয়। আগামী ২০২৪-২৫ অর্থ বছরের কর নির্ধারণের তথ্য সংগ্রহকালে নিম্নলিখিত দৈনিক হাজিরা ভিত্তিক কর্মচারীগণ হোল্ডিং কর নির্ধারণে ঘুষ গ্রহণ করেছেন মর্মে কতিপয় নাগরিক অভিযোগ দায়ের করেন। ততপ্রেক্ষিতে, পৌর নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী, কর নির্ধারক সরোজ কুমার দে, এবং কর আদায়কারী শেখ শফিকুর রহমান (পিন্টু) সরেজমিন তদন্ত করেন।
উল্লিখিত, কর্মকর্তাগণের তদন্তে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয় যে, তারা পারস্পরিক যোগসাজশে মিয়া সাহেবের ডাঙ্গি এলাকার মৃত আবুল কাশেম পুত্র মোঃ আব্দুল কাদেরসহ কতিপয় ব্যক্তি নিকট হতে লক্ষাধিক টাকা ঘুষ গ্রহণ করেছেন। তাদের এরূপ কর্মকান্ড পৌরসভার সুনাম ও স্বার্থের পরিপন্থী এবং ঞযব চবহধষ ঈড়ফব, ১৮৬০ এর ১৬১ নং ধারা অনুসারে ফৌজদারি অপরাধ।
সাতক্ষীরা পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, অভিযুক্ত তিনজন কর্মচারী পৌরসভার মাস্টাররোলে (দৈনিক হাজিরা ভিত্তিক) কর আদায় শাখায় কর্মরত ছিলেন। গত ২৩ নভেম্বর পৌরসভার ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বাড়ির মাপজরিপ করার সময় গ্রাহকদের নিকট থেকে অর্থ গ্রহণের সময় ভুক্তভোগিরা পৌর কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করলে পৌরসভা থেকে একটি টিম সরেজমিনে তদন্তে যায় এবং ঘটনার সত্যতা মেলে। পরবর্তীতে তাদের পরিচয়পত্রসহ অন্যান্য কাগজপত্রাদি নিয়ে ছাটাই করা করা হয়েছে।
সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীন বলেন, ঘুষ গ্রহণের দায়ে তিনজন দৈনিক হাজিরা ভিত্তিক তিনজন অস্থায়ী কর্মচারীকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে। তাদের আর সাতক্ষীরা পৌরসভায় কাজে যোগদানের সুযোগ নেই।

Please follow and like us:

Check Also

বিএনপির কানাডা পশ্চিম শাখা শাখার সাধারণ সম্পাদক হলেন শ্যামনগরের মুজিবর রহমান

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কানাডা পশ্চিম শাখা(অন্টারিও, ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা প্রোভিন্স) শাখার সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।