ছাত্রদল নেতাকে না পেয়ে অসুস্থ বাবাকে নিয়ে গেল পুলিশ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় সলঙ্গা থানা-পুলিশের বিরুদ্ধে ছাত্রদল নেতাকে না পেয়ে তাঁর অসুস্থ বাবাকে পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। গতকাল রোববার রাতে তাঁকে বাড়ি থেকে আটক করা হয়। পরে তাঁকে ১৫১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম সিরাজুল ইসলাম। তিনি সলঙ্গা থানা ছাত্রদলের আহ্বায়ক হারুনর রশিদ ওরফে হিরনের বাবা। রোববার রাতে বাসুদেব গোল গ্রাম থেকে সিরাজুলকে আটক করা হয়। সোমবার বিকেলে সিরাজগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক দুলাল উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে নিন্দা ও তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার রাতে উল্লাপাড়া উপজেলায় সলঙ্গা থানা ছাত্রদলের আহ্বায়ক হারুনুর রশিদকে গ্রেপ্তার করতে বাসুদেব গোল গ্রামে তাঁর বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় তাঁকে বাড়িতে না পেয়ে তাঁর ও নিরপরাধ অসুস্থ বাবা সিরাজুল ইসলামকে থানায় তুলে নিয়ে আসে। তাঁরা সিরাজুল ইসলামের শর্তহীন মুক্তির দাবি জানান।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বলেন, জনগণের মনে আতঙ্ক সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকতে সরকার পাতানো নির্বাচনের খেলায় মেতে উঠেছে। এই খেলায় সফল হতেই নিরপরাধ মানুষের ওপর সরকারের নির্যাতন ও জুলুম এখন চরমে পৌঁছেছে। তিনি হারুনুর রশিদের নির্দোষ অসুস্থ বাবাকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছেন। সেই সঙ্গে তাঁর শর্তহীন মুক্তির দাবি জানান।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, হারুনুর রশিদ একটি নাশকতা মামলার আসামি। আরও একটি নাশকতা সংগঠিত করার প্রস্তুতি নিচ্ছেন, এমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাঁরা তাঁকে গ্রেপ্তার করতে রোববার রাতে তাঁর বাড়িতে অভিযান চালান। সেখানে হারুনুরকে না পেয়ে তাঁর বাবা সিরাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। পরে তাঁকে ১৫১ ধারায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে  আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুল রহমান বলেন, এ বিষয়টি তিনি জানেন না। খোঁজ নিয়ে দেখছেন।

Check Also

সাতক্ষীরায় সুপেয় পানির সংকট: ভূগর্ভস্থ পানির স্তর নেমে গেছে ৭শ ফুট পর্যন্ত

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ পানির স্তর নেমে যাওয়াতে সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলে অগভীর নকুপগুলোতে পানির সংকট দেখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।