বৃষ্টি কামনা করে সালাতুল ইস্তিস্কা আদায়ের কমসূচি জামায়াতের

সারাদেশে তীব্র তাপপ্রবাহ থেকে পরিত্রাণে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। ঘোষণা অনুযায়ী আগামী বুধবার ও বৃহস্পতিবার মহান আল্লাহ তাআলার অবারিত রহমত তথা বৃষ্টি কামনা করে সালাতুল ইস্তিস্কা আদায় করবে দলটি। মঙ্গলবার এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

সারাদেশে তীব্র তাপপ্রবাহে গভীর উদ্বেগ প্রকাশ করে আল্লাহর রহমতের বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় করে আল্লাহর কাছে দোয়া করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন শফিকুর রহমান। তিনি বলেন, দেশে বিরাজমান এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পাওয়ার জন্য মহান আল্লাহ তাআলার অবারিত রহমত তথা বৃষ্টি কামনা করে সালাতুল ইস্তিস্কা আদায় করার জন্য ওলামায়ে কেরাম, জামায়াতের সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসী সকলের প্রতি আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি। এজন্য বুধবার ও বৃহস্পতিবার জামায়াতের সকল সাংগঠনিক শাখার উদ্যোগে জনসাধারণকে সঙ্গে নিয়ে সালাতুল ইস্তিস্কা আদায়ের কর্মসূচি সফল করার জন্য আহ্বান জানাচ্ছি।

শফিকুর রহমান বলেন, সম্প্রতি প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টিতে দেশের আবহাওয়া অত্যন্ত উষ্ণ হয়ে পড়েছে। উচ্চ তাপমাত্রার কারণে সাধারণ মানুষের দৈনন্দিন কর্মকাণ্ড পরিচালনা অত্যন্ত কষ্টসাধ্য হয়ে পড়েছে। একদিকে উচ্চ তাপমাত্রার কারণে প্রচণ্ড গরম, অপরদিকে অনাবৃষ্টিতে মানুষ, পশু-পাখি ও জীব-জন্তুর জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। একমাত্র মহান রাব্বুল আলামীনই আমাদেরকে এহেন পরিস্থিতি থেকে পরিত্রাণ দিতে পারেন।

তিনি আরও বলেন, প্রচণ্ড তাপপ্রবাহে এ পর্যন্ত প্রায় ২০ জন মানুষ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সারা দেশের মানুষ গরমে কষ্ট পাচ্ছে। বিশেষ করে কৃষক-শ্রমিকসহ নানা শ্রেণি-পেশার শ্রমজীবী মানুষ কর্ম ক্ষেত্রে প্রচণ্ড গরমে কষ্ট পাচ্ছেন।

গত ২২শে এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে একজন রিকশাওয়ালা প্রচণ্ড গরমে মারা গেছেন। সারাদেশে বেশ কয়েকজন কৃষক মারা গেছেন। প্রচণ্ড খরায় মাঠ-ঘাট শুকিয়ে চৌচির হয়ে গেছে। ফসলাদি নষ্ট হচ্ছে। বাড়ন্ত ধান চিটা হয়ে যাচ্ছে। বনের পশু-পাখি তীব্র গরমে কষ্ট পাচ্ছে এবং গাছ-পালা মারা যাচ্ছে।
Please follow and like us:

Check Also

জাতিকে সঠিক পথ দেখাতে উলামায়ে কেরামগণকে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে- মাওলানা রফিকুল ইসলাম খান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, সম্মানিত উলামায়ে কেরামগণ আপনাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।