বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা ইউনিটের বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি : “বাঁচিয়ে রাখি মানবতা ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ২০২৪ উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালী,কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার  সকাল ৯টায় সাতক্ষীরা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনের সামনে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। এর পরে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের ভাইস চেয়ারম্যান শেখ নুরুল হক’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা জেলা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “জন হেনরি ডুনান্ট আত্মমানবতার সেবার লক্ষ্যে মহৎ উদ্যোগ নিয়ে রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠা করেছিলেন। আত্মমানবতার সেবায় এই রেড ক্রিসেন্ট সোসাইটি সেবা মূলক কাজ করে যাচ্ছে। দুর্যোগ ও বিপর্যয়ে রেড ক্রিসেন্টের সকল সদস্যরা মানুষের সেবা দিয়ে থাকে।” আমরা তার মতো হয়তো হতো পারবো না কিন্তু তাকে আমরা অনুসরণ করতে পারি। আমরা প্রত্যেকে চেষ্টা করবো মানবতাকে সমুন্নত রাখতে। প্রয়োজনে মানবতার জন্য আমরা জীবনকে উৎসর্গ করবো।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা জেলার  কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শেখ তহিদুর রহমান ডাবলু, শেখ হারুন উর রশিদ, মো. রাশেদুজ্জামান রাশি, জোৎস্না আরা,নবারুণ উচ্চ বালিকা  বিদ্যালয়ের শিক্ষক মো. আকতার হোসেন, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট’র ইউওলো হাসিবুল ইসলাম সোহান, যুব প্রধান মো. ইলিয়াছ হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  অফিস সহকারী মো. কামরুল ইসলাম,  সাতক্ষীরা রেডক্রিসেন্ট ইউনিটের কার্যকরী কমিটির সদস্য, যুব সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  আলোচনা সভা পরবর্তী দিবসটি উপলক্ষে  কেক কাটা হয় এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র।

Please follow and like us:

Check Also

বাঘের থাবা থেকে বেঁচে ফেরা কুদ্দুসকে কুমিরের মুখ থেকেও ফেরালেন সঙ্গীরা

বাঘের পর এবার কুমিরের মুখ থেকে ফিরে এসেছেন বনজীবী আবদুল কুদ্দুস (৫৫)। গত শনিবার সুন্দরবনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।