আফগান সেনাঘাঁটি দখল করছে তালেবান, ১৪ সেনা নিহত

ক্রাইমবার্তা ডেস্করিপোট: আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি সেনাঘাঁটি দখল করে নিয়েছে তালেবান জঙ্গিরা। তাদের সঙ্গে লড়াইয়ে ১৪ জন সেনা নিহত হয়েছেন বলে আফগান সেনাবাহিনীর একজন মুখপাত্র বিষয়টি বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন।

ওই সেনা কর্মকর্তা বলেছেন, দেশটির নিরাপত্তা বাহিনীর ওপর তালেবানদের এ হামলায় অনেকে জঙ্গিদের হাতে ধরা পড়েছেন। অনেকে পালিয়ে গেছেন।

সেনাবাহিনীর মুখপাত্র মোহাম্মদ হানিফ রেজাই বলেন, জঙ্গিরা ঘোরমাচ জেলার ফরিয়াব প্রদেশের সেনাঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে। কয়েক দিনের প্রচণ্ড সংঘর্ষের পর তারা সেনাঘাঁটিটি দখল করে নেয়। গত রোববার ওই ঘাঁটি আক্রমণের সময় সেখানে ১০০ জনের মতো সেনা ছিলেন।

রেজাই বলেন, দুর্ভাগ্যজনকভাবে ওই ঘাঁটি শত্রুর হাতে চলে গেল। কিছু সেনাকে প্রাণ দিতে হয়েছে। কয়েকজন ধরা পড়েছেন আর কয়েকজন পাশের পাহাড়ের দিকে পালিয়ে গেছেন।

ফরিয়াবের সাংসদ হাশিম ওতাক বলেন, ১৪ সেনা মারা গেছেন। ৪০ জন তালেবান জঙ্গিদের হাতে ধরা পড়েছেন।

ফরিয়াবের প্রাদেশিক কাউন্সিলের প্রধান তাহির রেহমানি বলেন, কাবুলে সেনা ও বিমান সহায়তা চেয়েও পাননি সেনারা। তাঁরা গজনি নিয়ে বেশি ব্যস্ত ছিলেন।

জাতিসংঘের নেতৃত্বাধীন ন্যাটো সেনা ২০১৪ সালের ডিসেম্বরে মিশন শেষ করার পর থেকে আফগান সেনাবাহিনী চাপে পড়ে গেছে।

Please follow and like us:

Check Also

বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে অন্য দেশের দৃষ্টি দিয়ে দেখি না: মার্কিন কর্মকর্তা

ঢাকায় মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাক্সওয়েল মার্টিন বলেছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা আমরা দ্বিপক্ষীয় প্রেক্ষাপট থেকেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।