ইসির সংলাপে সুশীল সমাজের ৬০ জনকে আমন্ত্রণ

ঢাকা: সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে সংলাপ শুরু করবে নির্বাচন কমিশন ।সংলাপে সুশীল সমাজের ৬০ জন প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হবে। তবে দু-একটি সংখ্যা বাড়তে পারে, এ বিষয়ে কমিশন চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মুহাম্মদ আবদুল্লাহ।59
রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মুহাম্মদ আবদুল্লাহ এসব কথা বলেন।
এসময় সচিব মুহাম্মদ আবদুল্লাহ বলেন, সুশীল সমাজের প্রতিনিধিদের পাঠানোর জন্য চিঠি তৈরি হয়ে গেছে। আজ বা কালের মধ্যে চিঠি পৌঁছে যাবে। প্রতিনিধিদের মধ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, অর্থনীতিবিদ, রাষ্ট্রবিজ্ঞানী, কলাম লেখক, গণমাধ্যম ব্যক্তিত্ব, শিক্ষক এবং সিভিল সার্ভিসের প্রবীণ সচিব কিংবা রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকারী ব্যক্তিদের চিঠি পাঠানো হবে। বিভিন্নভাবে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে যাঁরা নিয়োজিত আছেন, এমন ব্যক্তিদের চিঠি দেওয়া হবে।
তিনি আরো বলেন, একাদশ জাতীয় নির্বাচন যাতে সুষ্ঠু এবং সুশৃঙ্খল হয়, সে বিষয়ে সুশীল সমাজের প্রতিনিধিদের কাছ থেকে পরামর্শ নেওয়া হবে। এ-সংক্রান্ত গত নির্বাচনের আইন ও বক্তব্যগুলো তাঁদের দেওয়া হয়েছে, যাতে তাঁরা প্রস্তুতি নিয়ে আসতে পারেন।
সচিব বলেন, ‘আমাদের মূল লক্ষ্য হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অবাধ এবং নিরপেক্ষতার সঙ্গে অনুষ্ঠিত করা। সেই আঙ্গিকেই সুশীল সমাজের প্রতিনিধিদের মতামত নেওয়া হবে।’
মুহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘আমরা অতীতের সংলাপের রেকর্ড বুক রাখব এবং এই রেকর্ড বুকগুলো সংলাপ শেষে একত্রে প্রতিবেদন আকারে বের হবে। এই প্রতিবেদনে সবার সুপারিশ, যেগুলো গ্রহণ করার মতো, সে অনুসারে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।’ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর শিগগিরই হয়তো রাজনৈতিক দলের প্রতিনিধির সঙ্গে বসা হবে।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।