শাহবাগে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের জলকামান ও কাঁদানে গ্যাস

 ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ারশেল

রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে।

জিগতলায় শিক্ষার্থীদের ‍ওপর হামলার প্রতিবাদে সোমবার ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করতে আসার সময় এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীদের বিক্ষোভ দমন করতে এক পর্যায়ে পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা যায়।

দুপর ১টার দিকে প্রতিবেদনটি লেখা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলার খবর পাওয়া গেছে।

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে রাস্তায় ট্রাফিক ব্যবস্থাপনা পালনের সময় শনিবার রাজধানীর জিগাতলা ও মিরপুরে একদল যুবক শিক্ষার্থীদের ওপর হামলা চালালে বেশ কয়েকজন আহত হন।

এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কিছু শিক্ষার্থীকে বিক্ষোভ করতে দেখা গেছে।-ইউএনবি

শাহবাগে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের জলকামান ও কাঁদানে গ্যাস

শাহবাগে শিক্ষার্থীদের মিছিলে জলকামান ও কাঁদানে গ্যাস শেল ছুড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে চারজনকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে। আজ সোমবার বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, আজ সোমবার বেলা ৩টার দিকে ৩০০-৪০০ শিক্ষার্থী একটি মিছিল নিয়ে শাহবাগের দিকে এগোতে থাকলে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। জলকামান দিয়ে পানি ছোড়ে। পরে লাঠিপেটা শুরু করে।
সকাল থেকে শাহবাগ এলাকায় পুলিশের অবস্থান ছিল। বেলা একটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ পর্যন্ত মিছিলটি এলে পুলিশ সতর্ক অবস্থান নেয়। বেলা তিনটার দিকে মিছিলটি শাহবাগমুখী হলে থানার সামনে এসে বাধার মুখে পড়ে। পুলিশি বাধার মুখে শিক্ষার্থীরা পিছু হটে যায়। পুলিশ এখনো ওই এলাকায় অবস্থান নিয়ে আছে।

Please follow and like us:

Check Also

২৮শে এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারেও ক্লাসের পরিকল্পনা

আগামী ২৮শে এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।