আজ না হয় কাল, সরকার পরিবর্তন হবেই : মওদুদ আহমদ

ক্রাইমবার্তা রিপোট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, কোন সরকারই চিরস্থায়ী নয়। সুতরাং বর্তমান আওয়ামী লীগ সরকারও চিরস্থায়ী সরকার নয়। আজ, কাল, পশু কিংবা আগামী বছর বর্তমান সরকারের পরিবর্তন হবেই।

রোববার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুব দল আয়োজিত ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।20

মওদুদ আহমদ বলেন, নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির উদ্যোগ সফল হবে, এটাই আমাদের আশা। আর এ ধারাবাহিকতায় রাষ্ট্রপতিকে নিরপক্ষে নির্বাচনের জন্য সহায়ক সরকার ‘যে কোন নামেই এ সরকার হতে পারে’ গঠনের উদ্যোগ নিতে হবে। এই সরকারের কোন রাজনৈতিক স্বার্থ থাকবে। যার অধিনে ভোটারা তাদের ভোট প্রয়োগ করতে পারবে।

তিনি বলেন, সংলাপের মধ্যে দিয়েই বর্তমান সমস্যার সমাধান করতে হবে। যদি সংলাপের মাধ্যমে সমাধান না হয় তাহলে সংকট আরো বৃদ্ধি পাবে। আর তখন জনগণের সামনে আন্দোলন ছাড়া অন্য কোন পথ থাকবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, বর্তমান দেশে রাজনীতি নাই, অপরাজনীতি ও দলীয় রাজনীতি আছে। এছাড়া দেশে গণতন্ত্রও নাই, আছে দলীয় গণতন্ত্র। আমরা গণতন্ত্র হারিয়ে ফেলেছি। এই হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

তিনটি প্রধান কারণে শহীদ জিয়া বাংলাদেশের ইতিহাসে চিরস্মরণীয় হতে থাকবেন মন্তব্য করে মওদুদ বলেন, প্রথমত- উনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন. দ্বিতীয়ত- ৭ নভেম্বর সেপাহী বিপ্লবের মাধ্যমে তিনি রাষ্ট্রক্ষমতায় এসেছিলেন এবং তৃতীয়ত- শহীদ জিয়া জাতীয়তাবাদী আদর্শ ও দর্শনে বিএনপির গঠন করে গিয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে এতে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট প্রি কস্টা, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।