কাদেরের সঙ্গে রাষ্ট্রপতির যোগসাজস আছে কীনা প্রশ্ন ফখরুলের

ক্রাইমবার্তা রিপোট:: সাবেক বিচারপতি কেএম হাসানের নাম সার্চ কমিটিতে রাষ্ট্রপতির কাছে বিএনপির প্রস্তাব করেছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে তা মিথ্যা বলে উড়িয়ে দিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।19

রোববার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনায় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যে কথা বলেছেন- রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় আমরা (বিএনপি) নাকি বিতর্কিত বিচারপতি কে এম হাসানের নাম প্রস্তাব করেছি, সার্চ কমিটিতে আহবায়ক হিসেবে। এটা সর্ববৈ মিথ্যা। আর আমার প্রশ্ন তাহলে কী রাষ্ট্রপতির সঙ্গে ওবায়দুল কাদের সাহেব ও আওয়ামী লীগের সঙ্গে যোগসাজস আছে? বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা রাষ্ট্রপতির সঙ্গে কথা বলছেন, সেই কথাগুলো তাদের সঙ্গে আলোচনা করে তিনি( রাষ্ট্রপতি) কী সার্চ কমিটি গঠন করবেন? এই কথার উত্তর আমরা ওবায়দুল কাদের সাহেবের কাছ থেকে চাই।

তিনি বলেন, তাহলে কী রাষ্ট্রপতি তাদের (আওয়ামী লীগ) সঙ্গে আলোচনা করে সার্চ কমিটি গঠন করবেন! তাই যদি হয়, তাহলে সার্চ কমিটি গঠনের প্রয়োজন নেই।

বিএনপির মহাসচিব বলেন, ‘ওয়াবদুল কাদের সাহেব যা বলছেন, তার এই বক্তব্য সর্ববৈ মিথ্যা। তার এই বক্তব্য প্রত্যাহার করা উচিত। এই ধরনের সার্চ কমিটি দেশের মানুষ কখনোই মেনে নিবে না।  আবার সেই আওয়ামী লীগের বশংবদ কোনো নির্বাচন কমিশন ও সার্চ কমিটি দেওয়া হয় তাহলে সেই সার্চ কমিটি ও নির্বাচন কমিশন এদেশের মানুষ কখনোই মেনে নিবে না।’

‘লেখক, প্রকাশক, সাংবাদিক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদদের নিয়ে দ্বিতীয় গ্রন্থ আড্ডা’ শীর্ষক আলোচনার আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার ও জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা। এতে সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া স্মৃতি পাঠাগারে সভাপতি আবদুস সালাম। আলোচনায় অংশ নিয়ে বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কবি আবদুল হাই শিকদার, সাংবাদিক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।