পাইকগাছায় পঙ্গুত্ব বরণ করতে চলেছে ডলি বেগম

ক্রাইমবার্তা রিপোট:পাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় অসহায় এক গৃহবধু অর্থের অভাবে পঙ্গুত্ব বরণ করতে চলেছে। সে পাইকগাছা পৌরসভার ১নং ওয়ার্ডের গোপালপুর গ্রামের দিনমজুর আজিজুর রহমানের স্ত্রী ডলি বেগম (২২)। 10
জানা যায়, ডলি বেগমের বাম পায়ের হাড় সম্পূর্ণ নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য তার সাড়ে ৪ লাখ টাকার প্রয়োজন। যা তার দিন মজুর স্বামীর পক্ষে জোগাড় করা সম্ভব নয়। স্বামী আজিজুর জানান, স্ত্রী ডলি ছোট বেলায় সহপাঠিদের সাথে খেলতে গিয়ে পড়ে যায়। এতে তার বাম  পায়ের উরুর হাড় মারাত্মক ভাবে আঘাত প্রাপ্ত হয়। পরে চিকিৎসা করা হলেও মাঝে মধ্যে ব্যথা অনুভব করত। দীর্ঘদিন পর হঠাৎ করে গত ৪ দিন আগে বসতবাড়ীর আঙ্গিনায় দূর্বল হয়ে পড়ে যায়। পরে হাসপাতালে ভর্তি করলে বিশেষজ্ঞ ডাক্তাররা বলেছেন তার বাম পায়ের উরুর অংশের হাড় প্রায় সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। উন্নত চিকিৎসা না করলে ডলিকে পঙ্গুত্ব বরণ করা লাগবে বলে চিকিৎসকরা জানানোর পর ভেঙ্গে পড়েছে ডলির পরিবার। উন্নত চিকিৎসার জন্য ডলির দরিদ্র স্বামীর পক্ষে চিকিৎসা খরচ জোগাড় করা সম্ভব নয়। সে কারণে তার পঙ্গুত্ববরণের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে তার পরিবার ডলির সুস্থ শরীরে ফিরে আসার জন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
জাতিরজনকের ছবি ছাড়াই চলছে বিদ্যালয়
পাইকগাছার প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার ৬৬নং বীণাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। জাতিরজনকের ছবি ছাড়াই চলছে অফিস। অভিভাবকরা পড়েছে চরম বিপাকে। ম্যানেজিং কমিটির নির্দেশনা মানছে না প্রধান শিক্ষিকা। কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই প্রায় অনুপস্থিত থাকেন বিদ্যালয়ে। এ ঘটনায় গত ১৯ ও ২৬ ফেব্র“য়ারি সহকারী শিক্ষা অফিসার শোভা রাণী রায় বিদ্যালয় গেলে প্রধান শিক্ষিকা বিশাখা মন্ডলের অনুপস্থিতি পান। তিনি হাজিরা খাতায় প্রধান শিক্ষকের কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অনুপস্থিতি হিসেবে স্বাক্ষর করেন। এ ঘটনায় প্রতিষ্ঠানের সভাপতি উপজেলা শিক্ষা অফিসারের নিকট অভিযোগ করেছেন। গত ১ মার্চ সরেজমিনে তথ্যানুসন্ধানে দেখা যায়, ঐ দিনও প্রধান শিক্ষিকা বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন এবং ৩জন সহকারী শিক্ষক উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষিকার বসার স্থানসহ সমস্ত অফিসে কোথাও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙানো ছিল না। এ ব্যাপারে সহকারী শিক্ষিকা দিপ্তী রাণী মন্ডল জানান, প্রতিষ্ঠানে রং-এর কাজ চলছে। যে কারণে ছবি নামিয়ে রাখা হয়েছে। অথচ ঐ দিন অফিস কক্ষে কোন রং-এর কাজ চলছিল না। ২জন রং-এর মিস্ত্রীকে সিঁড়িতে রং-এর কাজ করতে দেখা যায়। এ ঘটনায় প্রধান শিক্ষিকার নিকট বারংবার মুঠো ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। বিদ্যালয়ের সভাপতি মুরারী মোহন জানান, প্রধান শিক্ষিকা কারোর কোন গুরুত্ব না দিয়ে বা শিক্ষার্থীদের দিকে খেয়াল না করে নিজেই ইচ্ছামত চলাফেরা করেন।

পাইকগাছার মৎস্য লীজ ঘেরকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মামলা
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছার একটি মৎস্য লীজ ঘেরকে কেন্দ্র করে লীজ মালিক ও জমির মালিকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দখল, পাল্টা দখলের ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের হয়েছে। লীজ ঘের মালিক আলমতলা গ্রামের মৃত সোনাই সানার পুত্র মুজিবর রহমান সানা বৃহস্পতিবার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জমির মালিক ১৭জনকে আসামী করে লুটপাট, মারপিট ও চাঁদাবাজীর অভিযোগ এনে মামলা দায়ের করেছে। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ওসি, পাইকগাছাকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। অপরদিকে জমির মালিকদের পক্ষে খড়িয়া ঢেমসাখালী গ্রামের রাঁধাকান্ত সানার পুত্র পরমানন্দ সানা একই ধরণের অভিযোগ এনে মুজিবর সানাসহ ৭জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছে। থানার ওসি মারুফ আহম্মদ জানান, তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।