মেসি জাদুতে রিয়ালকে হটিয়ে শীর্ষে বার্সা

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:সেল্তা ভিগোর জালে ফের গোল উৎসব করে প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হটিয়ে শীর্ষস্থান ধরে রাখলো স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। এরই সঙ্গে ফুটবলপ্রেমীরা দেখলো লিওনেল মেসির জাদুকরী ফুটবল। নিজে দুই গোল করার পাশাপাশি করিয়েছেন দুই গোল।

  9
এই সুবাদে শনিবার রাতে ক্যাম্প ন্যুতে সেল্তা দে ভিগোর বিপক্ষে ম্যাচটি ৫-০ গোলে জিতে বার্সা। দশম স্থানে থেকে খেলতে নামা সেল্তা ভিগোর বিপক্ষে বার্সেলোনার অন্য তিন গোলদাতা নেইমার, সামুয়েল উমতিতি ও ইভান রাকিতিচ।

ঘরের মাঠে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় একতরফা আক্রমণ করে যাওয়া বার্সেলোনা ২৪তম মিনিটে এগিয়ে যায় বার্সা। মাঝমাঠের কাছ থেকে বল পায়ে ছুটে গতিতে এক জনকে পিছনে ডি-বক্সের বাইরে আরেকজনকে কাটিয়ে নীচু জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টিনার অধিনায়ক।

৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ৫৭তম মিনিটে দলের তৃতীয় গোলটি দারুণ পাসিং ফুটবলের ফল। নেইমার-মেসি আর রাফিনিয়ার পা থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে নেন রাকিতিচ।

চার মিনিট পর মেসির ছয় গজ বক্সে বাড়ানো বলে টোকা দিয়ে জালে পাঠান উমতিতি। বার্সেলোনার জার্সিতে এই ফরাসি ডিফেন্ডারের এটা প্রথম গোল।

এর তিন মিনিট পর মেসি আরও একটি চমৎকার গোল করে দলকে এগিয়ে নেন। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এবারের লিগে এটা ২৩তম গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ৩৮টি। ১৯ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে সুয়ারেজ।

এর আগে এইবারের মাঠে সহজ জয়ে খানিক সময়ের জন্য লিগ টেবিলের শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও গ্যারেথ বেলের অনুপস্থিতিতে জ্বলে উঠেন করিম বেনজেমা। এই ফরাসি স্ট্রাইকারের জোড়া গোলের সুবাদে শনিবার লা লিগার ম্যাচটি ৪-১ গোলে জিতে যান জিদান শিষ্যরা। রিয়ালের হয়ে অন্য দুই গোলদাতা হলেন হামেস রদ্রিগেস ও মার্কো আসেনসিও। সপ্তম স্থানে থেকে খেলতে নামা এইবারের একমাত্র গোলটি রুবেন পেনার। এই জয়ের কারণে সংক্ষিপ্ত সময়ের জন্য পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল রিয়াল।

এই জয়ে ২৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬০। আর এইবারের মাঠে ৪-১ গোলে জেতা জিনেদিন জিদান শিষ্যদের সংগ্রহ ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।