আন্দোলন চলবেই : মঈন খান

ক্রাইমবার্তা রিপোট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, দেশে যতদিন বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠিত না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাবো। আর এ আন্দোলন এক ব্যক্তি, পরিবার ও দলের জন্য নয়, হবে দেশের জন্য। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে এ আন্দোলন হবে।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শামা ওবায়েদ।15

‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস’ উপলক্ষে এ সভায় তিনি বলেন, মুক্তিযুদ্ধ হয়েছে দুটি কারণে। প্রথমত, গণতন্ত্র, দ্বিতীয়ত অর্থনীতি মুক্তি। কিন্তু আজ কোথায় গণতন্ত্র, কোথায় অর্থনৈতিক উন্নয়ন। গণতন্ত্র ও অর্থনৈতিক উন্নয়ন শুধু আওয়ামী লীগের মুখে।

নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির নিবন্ধন বাতিল হবে- আওয়ামী লীগ নেতাদের এ বক্তব্যে কঠোর সমালোচনা করে মঈন খান বলেন, রাজনীতি মানুষের মৌলিক অধিকার। আর নির্বাচন রাজনৈতিক দল করবেই। বিএনপি নিবন্ধন বাতিলের জন্য রাজনীতি করে না। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতার যাওয়ার জন্য, অর্থনৈতিকভাবে লাভবান হতে এবং ভালো থাকার জন্য রাজনীতি করে।

প্রতিরক্ষা চুক্তির বিষয়ে রুহুল কবির রিজভীর বক্তব্যের সঙ্গে এতমত পোষণ করে তিনি বলেন, বাংলাদেশের তিন পাশে বন্ধু রাষ্ট্র। তাহলে আমাদের কেন প্রতিরক্ষা চুক্তি করতে হবে। আমরা কেন নিরাপত্তা নিয়ে ভাববো। আর কেন প্রতিবেশী দেশও এগুলো চুক্তি করবে?

Please follow and like us:

Check Also

আশাশুনির বদরতলা-ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের পরিত্যাক্ত খুটির রড: l দুর্ঘটনার শঙ্কা

এস,এম মোস্তাফিজুর রহমান( আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা সড়কে পল্লী বিদ্যুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।