বিদেশে বন্ধু নয়, সরকারের প্রভু আছে : গয়েশ্বর

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির স্থায়ী কমিটির সভাপতি গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া নাকি `র’ এর অ্যাজেন্ট ছিল। এটা বিশ্বাসযোগ্য নয়। আসলে হাসিনা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। ইতিমধ্যে চিনের সাথে সামরিক চুক্তি হয়েছে। সাবমেরিন কিনেছেন।

আজ রোববার তিনি এক সভায় বলেন, ভারতের সাথে আপনার মান অভিমান চলছে। কিন্তু সম্পর্ক আছে। আপনার বিদেশে প্রভু আছে, বন্ধু নয়। কিন্তু জিয়াউর রহমানে বন্ধু ছিল প্রভু নয়।
বিএনপি স্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাসী। সেজন্য বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশের সাথে সুসম্পর্ক বজায় রাখতে চাই। কিন্তু ভারত বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করলে জনগণ মানবেনা। সুতরাং বাংলাদেশকে বিক্রি করে কোনো সিদ্ধান্ত নেবেন না।
গয়েশ্বর বলেন, আপনাকে বিশ্বাস করা যায় না। কারণ আপনি নির্বাচিত নন। তাই জনগণের ভোট জনগণকে দেয়ার অধিকার দিন। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেলবেন না।
এরশাদের জোট প্রসঙ্গে গয়েশ্বর বলেন, জোট নিয়ে নাটক চলছে। যাদের ওপর জনগণের আস্থা নেই তাদের আবার জোট কিসের?
মরুহুম যাদু মিয়ার স্মরণে তিনি বলেন, যাদু মিয়া ছিলেন রাজনীতির অগ্নিপুরুষ। তিনি খুবই কর্মীবান্ধব ও হাস্যরসের ব্যক্তিত্ব ছিলেন। তিনি মওলানা ভাসানীর খুবই ঘনিষ্ঠজন ছিলেন। যিনি গণতন্ত্রের গাছ রোপন করেছিলেন। সেই গাছকে লালন করতে হবে। ফলে বিএনপি জনগণের দাবি আদায় করতে সক্ষমতা অর্জন করবে।
জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৩৮ তম মৃত্যু্বার্ষিকী উপলক্ষ্যে পুরানা পল্টনের ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে এই আলোচনা সভা হয়।
বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেবেল রহমান গানির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, সাহিদুর রহমান তামান্না, এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।

Please follow and like us:

Check Also

নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার

শাহ জাহান আলী মিটন,  সাতক্ষীরা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।